এবারের বিশ্বকাপে আর করিম বেঞ্জেমাকে দলে নেবেন না, জানালেন দিদিয়ের দেশঁ

| Nov 29 2022, 10:08 PM IST

Benzema

সংক্ষিপ্ত

চোট সারিয়ে ফিট হয়ে উঠলেও এবারের বিশ্বকাপে আর দলে নেওয়া হবে না ফ্রান্সের স্ট্রাইকার করিম বেঞ্জেমাকে। এমনই জানিয়ে দিলেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁ।

এবারের বিশ্বকাপ শুরু হওয়ার ঠিক আগে চোট পান ফ্রান্সের স্ট্রাইকার করিম বেঞ্জেমা। এই চোটের কারণে তিনি এবারের বিশ্বকাপের কোনও ম্যাচেই খেলতে পারবেন না বলে জানা যায়। ফ্রান্স ইতিমধ্যেই নক-আউটে জায়গা করে নিয়েছে। ফলে ফিট হয়ে উঠলে বেঞ্জেমাকে ডাকা হবে কি না, সেই জল্পনা শুরু হয়েছিল। কিন্তু ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁ স্পষ্ট জানিয়ে দিলেন, বেঞ্জেমাকে আর এবারের বিশ্বকাপের দলে ডাকা হবে না। মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় দেশঁ বলেন, 'আমি করিম বেঞ্জেমাকে দলে ফেরানোর কথা ভাবছি না। বেঞ্জেমা আমাদের শিবির ছেড়ে চলে যাওয়ার পর ওর সঙ্গে আমার কথা হয়েছে। পরের বিষয়টি আপনাদের উপরেই ছেড়ে দিলাম। আপনারা চাইলে বিতর্ক চালিয়ে যেতে পারেন। আমি এ বিষয়ে কিছু ভাবছি না। আমাদের দলের যে খেলোয়াড়রা এখন বিশ্বকাপে খেলছে, ওদের নিয়েই আমি খেলার কথা ভাবছি এবং সেই অনুযায়ী পরিকল্পনা করছি।'

৩৪ বছর বয়সি স্ট্রাইকার বেঞ্জেমা এবারের বিশ্বকাপে ফ্রান্সের অন্যতম ভরসা ছিলেন। কিন্তু তিনি চোট পেয়ে ছিটকে যাওয়ার পরেও কিলিয়ান এমবাপে, আঁতোয়া গ্রিজম্যান, অলিভিয়ের জিরুদের কোনও সমস্যা হচ্ছে না। এবার বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার ফ্রান্স। বেঞ্জেমার পরিবর্তে কোনও ফুটবলারকে দলে নেননি দেশঁ। সেই কারণেই জল্পনা শুরু হয়, ফিট হয়ে উঠলে হয়তো এই স্ট্রাইকারকে দলে ফেরানো হতে পারে। তবে বেঞ্জেমার খুব তাড়াতাড়ি ফিট হয়ে ওঠার সম্ভাবনা কম। শোনা গিয়েছিল, বৃহস্পতিবার থেকে রিয়াল মাদ্রিদের সতীর্থদের সঙ্গে অনুশীলন শুরু করবেন বেঞ্জেমা। কিন্তু এখন শোনা যাচ্ছে, ভারত মহাসাগরের একটি দ্বীপে অজ্ঞাত কোনও জায়গায় ফিট হয়ে ওঠার লক্ষ্যে অনুশীলন শুরু করবেন বেঞ্জেমা।

Subscribe to get breaking news alerts

২০১৪ সালে শেষবার বিশ্বকাপ খেলেন বেঞ্জেমা। ২০১৮ সালের বিশ্বকাপে ফ্রান্স দলে নেওয়া হয়নি তাঁকে। এবারও বিশ্বকাপে খেলা হল না তাঁর। ফ্রান্সের হয়ে এখনও পর্যন্ত ৯৭ ম্যাচ খেলে ৩৭ গোল করেছেন বেঞ্জেমা। ২০২৬ বিশ্বকাপের সময় তাঁর বয়স হবে ৩৮। ফলে সেই বিশ্বকাপেও তাঁর খেলার সম্ভাবনা কম।

এবারের বিশ্বকাপের আগে বেঞ্জেমার মতোই চোট পেয়ে ছিটকে যান পল পোগবা, এন'গোলো কঁতে, ক্রিস্টোফার এনকুনকু, প্রিসনেল কিমপেম্বে, মাইক মেগনান। তবে এমবাপে, গ্রিজম্যানরা ভাল পারফরম্যান্স দেখানোয় ফ্রান্স সহজেই নক-আউটের যোগ্যতা অর্জন করেছে। নক-আউটেও ভাল পারফরম্যান্স দেখানোর লক্ষ্যে ফরাসি ফুটবলাররা।

আরও পড়ুন-

গোড়ালির চোটের সঙ্গে জ্বর-মাথা যন্ত্রণা, নতুন করে সমস্যায় ব্রাজিলের তারকা নেইমার

বুধবার রাতে পোল্যান্ডের বিরুদ্ধে লড়াই, জিতে নক-আউট নিশ্চিত করার লক্ষ্যে আর্জেন্টিনা

বেলের প্রশংসা, ওয়েলশের বিরুদ্ধে ফেভারিট ইংল্যান্ডই, মানছেন সাউথগেট

 
Read more Articles on