এক সপ্তাহও গেল না। ফের ২০০ মিটার স্পিন্টে স্বর্ণপদক জিতলেন হিমা দাস। রবিবার পোল্যান্ডে কুটনো অ্যাথলেটিক্স মিটে তিনি ২৩.৯৬ সেকেন্ড সময় করে সবার আগে শেষ করলেন। আরেক ভারতীয় অ্য়াথলিট ভিকে বিস্ময় ওই ইভেন্টে ২৪.০৬ সেকেন্ড সময় করে রৌপ্যপদক জিতেছেন।

বেশ কয়েক মাস ধরেই পিঠের ব্য়াথায় ভুগছিলেন অসমের এই দৌড়বিদ। দীর্ঘদিন প্রতিযোগিতার  বাইরে ছিলেন। এই বছর প্রথম প্রতিযোগিতা হিসেবে নেমেছিলেন পোল্যান্ডের পোজান অ্য়াথলেটিক্স গ্রাঁ পি-তে। সেখানেও ২০০ মিটার দৌড়েই অংশ নেন। গত মঙ্গলবারের সেই দৌড়ে সময় করেছিলেন ২৩.৬৫ সেকেন্ড। স্বাভাবিকভাবেই সোনাও জিতেছিলেন। সেখানে অংশ নেন ভিকে বিস্ময়-ও। নিজের সেরা সময় ২৩.৭৫ সেকেন্ড করে তিনি তৃতীয় স্থানে ছিলেন।  

২০০ মিটারে হিমা দাসের কেরিয়ারের সেরা সময় ২৩.১০ সেকেন্ড। সেই জায়গায় পৌঁছতে তাঁর এখনও কিছুটা সময় লাগবে বলে মনে করছে ভারতীয় অ্যাথলেটিক্স মহল। তবে হিমা নজর কেড়েছিলেন বিশ্ব জুনিয়র অ্যাথলেটিক্সে ৪০০ মিটার দৌড়ে চ্যাম্পিয়ন হয়ে। এই বিভাগে তিনি জাতীয় রেকর্ডের অধিকারিনীও বটে।

কুটনো অ্য়াথলেটিক্স মিটে ভারতীয় অ্যাথলিটরা প্রায় প্রত্যেকেই ভাল ফল করেছেন। পুরুষদের ২০০ মিটার দৌড়ে জাতীয় রেকর্ড করা মহম্মদ আনাস ও সোনা জিতেছেন। পুরপুষদের ৪০০ মিটার হার্ডলস-এ ৫০.২১ সেকেন্ড সময় করে সোনা জিতেছেন ভারতের জাবির এমপি। ওই ইভেন্টেই ৫২.২৬ সেকেন্ড সময় করে তৃতীয় হয়েছেন জিতিন পাল।

মহিলাদের বিভাগেও ৪০০ মিটার রেসে পি সরিতাবেন (৫২.৭৭ সেকেন্ড), সনিয়া বৈশ্য (৫৩.৭৩ সেকেন্ড) এবং আর ভিথ্যা (৫৩.৭৩)।