Asianet News Bangla

অলিম্পিকের সাজে হাওড়া ব্রিজ, আলোর রোশনাই দেখে চোখ জুড়াবে আপনারও

অলিম্পিকের উত্তাপ এবার কলকাতায়। অলিম্পিক রিংয়ের রংয়ের আলোর সাজে সেজে উঠল হাওড়া ব্রিজ। যা দেখলে চোখ জুড়িয়ে যাবে সকলের।
 

Howrah Bridge decorated with Olympic ring light on the occasion of Tokyo 2020 Olympics spb
Author
Kolkata, First Published Jul 21, 2021, 5:08 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অলিম্পিক জ্বরে কাবু গোটা দেশ। ভারতীয় অ্যাথলিটরা যেন ঐতিহাসিক পারফরমেন্স করতে পারে ও মেডেল তালিকায় ওপরের সারিতে থাকতে পারে সেই শুভকামাই করছে দেশ। অলিম্পিক জ্বর থেকে পিছিয়ে নেই প্রাণের শহর কলকাতাও। ক্রিকেট, ফুটবল হোক অলিম্পিক্স তিলোত্তমার ক্রীড়া প্রেমীদের উন্মাদনা যে সবার থেকে একটু আলাদা সেই কথা সকলেরই জানা।  আর তাই অলিম্পিক উপলক্ষ্যে বিশেষভাবে সাজিয়ে তোলা হল কলকাতার ন্যতম ল্যান্ডমার্ক হাওড়া ব্রিজকে।

আরও পড়ুনঃটোকিও অলিম্পিকে কোন ভারতীয় অ্যাথলিটরা জিততে পারে পদক, দেখে নিন সেরা ১২ জনের তালিকা

আরও পড়ুনঃটোকিও অলিম্পিকে দেখা যাবে একাধিক নতুন খেলা, জানুন তার বিস্তারিত তথ্য

মিনিস্ট্রি অফ পোর্ট, শিপিং অ্যান্ড ওয়াটারওয়েজের উদ্যোগেই হাওড়া ব্রিজকে বিশেষভাবে সাজিয়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে। অলিম্পিক রিংয়ের বিশেষ ৫টি আলোর সাজে শোভ পেয়েছে হাওড়া ব্রিজ। যে আলোগুলি জ্বলবে-নিভবে ও এক এক বারে একটি করে আলো আসবে। তার একটি ভিডিও সামনে এসেছে। যেই ভিডিওতে রাতের অন্ধকারে অপরূপ দেখাচ্ছে হাওড়া ব্রিজকে। কলকাতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় পোর্টের কর্মকর্তাদের উদ্যোগেই এইভাবে রঙিন আলোকসজ্জায় সাজিয়ে তোলা হয়েছে শহরের বুকে এই ব্রিজটিকে। লাল, নীল, সবুজ বিভিন্ন রঙয়ে সেজে উঠেছে ব্রিজটি। রাতের বেলায় যার রূপ দেখলে চোখ জুড়িয়ে যায়।

"

আরও পড়ুনঃটোকিওতে ভারতীয় অ্যাথলিটদের জন্য বিশেষ ব্যবস্থা, খাওয়ার মেন্যু অবাক করবে আপনাকেও

এছাড়াও আলোর রোশনাইয়ে মাঝে ফুটে ফুটে উঠছে আয়োজক দেশ জাপানের জাতীয় পতাকা, টোকিও অলিম্পিক্সে অংশগ্রহণকারী ৫টি মহাদেশের কোনও বিশেষ চিহ্ন। অলিম্পিক চলাকালীন প্রতিদিন দেখা যাবে এই ' আলোর জাদু'। ইতিমধ্যেই আলোর খেলা দেখাতে ভিড় জমাচ্ছেন অনেক মানুষ। তবে এই প্রথম নয়, এর আগেও বিভিন্ন বিশেষ দিনে সেই দিনের আঙ্গিতে সাজিয়ে তোলা হয় হাওড়া ব্রিজকে। ফলে টোকিও উত্তাপ মিলবে এবার তিলোত্তমাতেও।
 

Follow Us:
Download App:
  • android
  • ios