Asianet News BanglaAsianet News Bangla

Junior Hockey World Cup: পোল্যান্ডকে ৮-২ গোলে উড়িয়য়ে দিয়ে কোয়ার্টারে ভারত

জুনিয়র হকি বিশ্বকাপে (Junior Hockey World  Cup) পোল্যান্ডকে (Poland) ৮-২ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে (Querter Final) জায়গা পাকা করে ফেলল টিম ইন্ডিয়া (Team India)। 
 

India beat Poland by 8-2 goals reach the quarter Final of Junior Hockey World Cup spb
Author
Kolkata, First Published Nov 28, 2021, 3:48 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জুনিয়র হকি বিশ্বকাপে (Junior Hockey World  Cup) ভারতের দুরন্ত ফর্ম অব্য়াহত। পোল্যান্ডকে (Poland) হারিয়ে কোয়ার্টার ফাইনালে (Quarter Final) জায়গা পাকা করে ফেলল টিম ইন্ডিয়া (Team India)। কিন্তু প্রতিযোগিতার শুরুটা ভালো করতে পারেনি  ভারতীয় পুরুষ জুনিয়র হকি দল (Indian Mens Junior Hockey team)। প্রথম ম্যাচেই ফ্রান্সের (France) বিরুদ্ধে দুরন্ত লড়াই করে ৫-৪ গোলে হারতে হয়েছিল। এই দলটাই যে পরের ম্যাচ অবিশ্বাস্যভাবে ঘুড়ে দাঁড়াবে তা কল্পনাও করতে পারেনি অনেকে। কিন্তু হারা না মানা মনোভাব ও অদম্য ইচ্ছে শক্তির জোড়ে সেই কাজটা করে দেখিয়েছে ভারতের ছোটরা। দ্বিতীয় ম্যাচে কানাডা (Canada) ১৩-১ গোলে উড়িয়ে দেওয়ার পর এবার পোল্যান্ডকে ৮-২ গোলে হারিয়ে শেষ আটের টিকিট  পাকা করে ফেলল জুনিয়র মেন ইন ব্লুরা।

 

 

গ্রুপের শেষ ম্য়াচে এক পয়েন্ট নিশ্চিৎ করতে পারলেও ভারতের কোয়ার্টার ফাইনালের টিকিট পাকা হয়ে যেত। কিন্তু সেসব না ভেবে নিজেদের স্বাভাবিক হকিটা খেলে ভারতীয় জুনিয়র দল। যার ফলেই  এই সাফল্য। ম্যাচে শুরু থেকে আক্রমণের ঝড় তোলে ভারত। যা সামলাতে রীতিমত হিমসিম খেতে হয় পোল্যান্ডের রক্ষণকে। দলের হয়ে এদিন তিন  জন প্লেয়ার দুটি করে গোল করেন।  খেলার ৪ ও ৫৮ মিনিটে গোল করেন দলের সহ অধিনাক সঞ্জয় (Sanjay)। ৮ ও ৬০ মিনিটে গোল করেন  আরাইজিত সিং (Araijeet Singh)। ২৪ ও ৪০ মিনিটে গোল করেন চিরমাকো সুদীপ (Chirmako Sudeep)। উত্তম সিং (Uttam Singh)এবং সারদানন্দ তিওয়ারি (Sharda Nand Tiwary) একটি করে গোল করেন। উত্তম সিংয়ের গোলটি আসে ৩৪ মিনিটে ও  সারদানন্দ তিওয়ারি গোল করেন  ৩৮ মিনিটে। ম্য়াচের ৫০ ও ৫৪ মিনিটে দুটি গোল শোধ করলেও সেভাবে গোটা ম্য়াচেই ভারতের সামনে দাঁড়াতে পারেনি পোল্যান্ডের প্লেয়াররা।

 

 

ম্যাচে জয়ের ব্যবধান  আরও বাড়তে পারত ভারতীয় দলের। কারণ বেশ কিছু সহজ সুযোগ মিস করে ভারতীয় দল। এছাড়া পোল্যান্ডের গোলরক্ষক মাসিয়েজ উইজোরেক একাধিক দুরন্ত সেভ করে। যার ফলে গোলে ব্যবধান বাড়েনি।  কোয়ার্টার ফাইনালে ভারতীয় দলের জন্য কঠিন লড়াই অপেক্ষা করে রয়েছে। কারন শেষ আটের লড়াইয়ে ভারতীয় দলের মুখোমুখি হতে হবে শক্তিশালী বেলজিয়ামের। তবে ৩ ম্য়াচে ২৫ গোল করার পর আত্মবিশ্বাসী টগবগ করে ফুটছে ভারতীয় জুনিয়র হকিদল। বেলজিয়ামকে হারিয়ে সেমি ফাইনালে ওঠার বিষয়ে আত্মবিশ্বাসী গোটা দল।

Follow Us:
Download App:
  • android
  • ios