Asianet News BanglaAsianet News Bangla

Tokyo Paralympics 2020- ভারতীয় প্রতিযোগীদের অনবদ্য পারফরম্যান্স, পিস্তল শ্যুটিং ফের এল সোনা ও রুপোর পদক

প্য়ারা অলিম্পিক্সে ভারতের ঝুলিতে আরও একটি সোনা। সেই সঙ্গে আরও একটি রুপোর পদক এসেছে। পি ৪ পিস্তল শ্যুটিং-এ এই পদক এসেছে ভারতের ঝুলিতে। স্বাভাবিকভাবেই টোকিও প্যারা অলিম্পিক্স ২০২০ এখন পর্যন্ত ভারতের কাছে পদক জয়ের সংখ্যায় সবার সেরা। 

India earns another Gold and Silver medal in P4 pistol shooting in Tokyo Paralympics, 2020
Author
Kolkata, First Published Sep 4, 2021, 9:58 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও প্যারা- অলিম্পিক্স ২০২০-তে ভারতের পদক বৃষ্টি চলছেই। শনিবার প্যারা অলিম্পিক্স-এর পিস্তল শ্যুটিং-এর পি-৪ ইভেন্টে সোনা এবং রুপোর পদক ঝুলিতে পুরেছেন ভারতীয় প্রতিযোগীরা। এই দুই পদকই এসেছে পি ৪ পিস্তলের ৫০ মিটার শ্যুটিং-এর এসএইচ ১ বিভাগে। ভারতের মণীশ নারওয়াল এই ইভেন্টে সোনা জিতেছেন। ভারতেরই সিংঘরাজ এই বিভাগে রুপো জিতেছেন। তৃতীয় হয়েছেন সার্গি মালিসেভ। মণীশ নারওয়াল সোনা জয়ের পথে ২১৮.২পয়েন্ট সংগ্রহ করেন। সিংঘরাজ পান ২১৬.৭ পয়েন্ট এবং সার্গি পান ১৯৬.৮ পয়েন্ট। সুতরাং দেখা যাচ্ছে সোনা ও রুপো জেতা দুই ভারতীয় প্রতিযোগীদের থেকে অনেকটাই পিছিয়ে ছিলেন অন্যান্য প্রতিযোগীরা। 
 

ফাইনালে মূলত লড়াইটা ছিল দুই ভারতীয়র মধ্যেই। শুরুটা কিন্তু মনীশের থেকে সিংঘরাজ।  প্রথম ১০টি শটের পর ৯২.১ পয়েন্ট স্কোর করে শীর্ষে ছিলেন তিনিই। যোগ্যতা অর্জন পর্বে সপ্তম স্থানে থাকা মনীশের স্কোর ছিল ৮৭.২ পয়েন্ট। ১৮ নম্বর শটের শেষে চার নম্বরে ছিলেন মনীশ। পরের দুই শটে তিনি স্কোর করেন যথাক্রমে ১০.৮ এবং ১০.৫। সিংহরাজকে টপকে সোনা নিশ্চিত করেন তিনি। সোনা ও রূপো জয়ের পর মনীশ ও সিংঘরাজকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

 

 

 

ভারতের পদক জয়ের খবর আসতেই টুইটারে শুভেচ্ছা বার্তা পোস্ট করেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। মনীশ নরওয়ালকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি সিংঘরাজকে ২টি পদক জয়ের জন্য বিশেষভাবে শুভেচ্ছা বার্তা দেন তিনি।

 

 

পদক জয়ের স্বপ্ন নিয়েই টোকিও পারি দিয়েছিলেন মনীশ নারওয়াল। নিজের ও দেশবাসীর স্বপ্ন পূরণ করতে পেরে খুশি। সিংঘরাজ আদানাও দেশকে দুটি পদক এনে দিতে পেরে গর্বিত। টোকিও প্যারালিম্পিক্সে ঐতিহাসিক পারফরমেন্স করছে ভারতীয় প্যারা অ্যাথলিটরা। ইতিমধ্যেই ১৫টি পদক জেতা হয়ে গিয়েছে। ব্য়াডমিন্টনে নিশ্চিৎ হয়েছে আরও পদক। ফলে ভারতের স্বপ্নের পারফরমেন্সে খুশি ১৩০ কোটির দেশ।

India earns another Gold and Silver medal in P4 pistol shooting in Tokyo Paralympics, 2020

Follow Us:
Download App:
  • android
  • ios