Asianet News BanglaAsianet News Bangla

টোকিও অলিম্পিকের সেমি ফাইনালে পিভি সিন্ধু, স্ট্রেট সেটে হারালেন জাপানের ইয়ামাগুচিকে

টোকিও অলিম্পিকে অব্যাহত সিন্ধুর জয়যাত্রা। শেষ আটের লড়াইয়ে হারালেন জাপানের ইয়ামাগুচিকে। পদকের আরও কাছে ভারতীয় তারকা শাটলার।

PV Sindhu beat Akane Yamaguchi and reached the semi Final of Tokyo 2020 Olympics spb
Author
Kolkata, First Published Jul 30, 2021, 3:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও অলিম্পিকে অব্যাহত পিভি সিন্ধুর দুরন্ত ফর্ম। টানা ৩ ম্যাচ স্ট্রেট সেটে জিতলেন ভারতীয় তারকা শাটলার। প্রতিযোগিতার সেমি ফাইনালে পাকা করে নিলেন নিজের জায়গা। কোয়ার্টার ফাইনালে পিভি সিন্ধুর সামনে চ্যালেঞ্জ ছিল জাপানের আকানে ইয়ামাগুচি। বর্তমানে বিশ্ব ব়্যাঙ্কিংয়েও সিন্ধুর থেকে এগিয়ে জাপানি শাটলার। প্রতিপক্ষ কঠিন হলেও সিন্ধুর চোয়ালচাপা লড়াই, আত্মবিশ্বাস ও দুরন্ত ফর্মের কাছে হার মানলেন আকানে ইয়ামাগুচি। পদক জয়ের একেবারে কাছে পৌছে গেলেন  পুসারলা।

 

 

বিশ্বের ৫ নম্বর তারকার বিরুদ্ধে কঠিন লড়াইয়ের মুখোমুখি হতে হবে তা ভালো করেই জানতেন বিশ্ব ব়্যাঙ্কিংয়ে সপ্তম পিভি সিন্ধু। তবে প্রথম সেটে খুব একটা লড়াই দিতে পারেননি ইয়ামাগুচি। সেটের প্রথম থেকেই জাপানি শাটলারের বিরুদ্ধে নিজের প্রভাব বিস্তার করতে থাকেন সিন্ধু। প্রথম থেকেই অনেকটা ব্যবধান বাড়িয়ে নেন সিন্ধু। একের পর অ্য়াটাক ও যেইভাবে দৌড় করাচ্ছিলেন সিন্ধু, তার কোনও জবাব ছিল না ইয়ামাগুচির কাছে। শেষ পর্যন্ত ২১-১৩ ব্যবধানে প্রথম সেট নিজের নামে করেন পিভি সিন্ধু। 

 

আরও পড়ুনঃ'ব্রাোঞ্জ নয়, সোনা চাই', সেমি ফাইনালে নামার আগে আত্মবিশ্বাসী লভলিনা

আরও পড়ুনঃবক্সিংয়ে সেমি ফাইনালে লভলিনা, নিশ্চিৎ করলেন ব্রোঞ্জ পদক জয়

আরও পড়ুনঃ'দ্য উবর কুল ফক্স-হক কাট',আলিম হাকিমের নতুন লুকে ঝড় তুললেন ধোনি

দ্বিতীয় সেটেও শুরুটা ভালো করেছিলেন সিন্ধু। একের পর এক পয়েন্ট নিয়ে ব্যবধান এক সময় ১২-৬ করে ফেলেছিলেন বিশ্বজয়ী শাটলার। কিন্তু সেখান থেকে দুরন্তভাবে ম্যাচে কামব্যাক করেন ইয়ামাগুচি। পয়েন্টর ব্যবধান কমাতে কমাতে একসময় সিন্ধুকে পেছনে ফেলে এগিয়ে যান তিনি। পয়েন্ট দাঁড়ায় ইয়ামাগুচি ২০ ও সিন্ধু ১৮।  রুদ্ধশ্বাস লড়াই তলে দুজনের মধ্য়ে। সেখান থেকে নিজের অভিজ্ঞতার পরিচয় দিয়ে ঘুড়ে দাঁড়ান সিন্ধু ও ম্য়াচ ২০-২০ সমতায় নিয়ে যান। শেষে পরপর ২ পয়েন্ট নিয়ে ম্য়াচ জেতেন সিন্ধু।

PV Sindhu beat Akane Yamaguchi and reached the semi Final of Tokyo 2020 Olympics spb

Follow Us:
Download App:
  • android
  • ios