ভারতীয় হিসাবে শুটিংয়ে এবার অলিম্পিকের যোগ্যতা অর্জন করলেন দীপক কুমার। ভারতের ১০ নম্বর শুটার হিসাবে ২০২০ সালের টোকিও অলিম্পিকের টিকিট নিশ্চিত হল দীপকের। ভারতীয়দের মধ্যে এবার এশিয়ান শুটিং চ্যাম্পিয়নশিপে তৃতীয় স্থান অধিকারি হয়েছেন দীপক। ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে ১৪ তম এশিয়ান চ্যাম্পিয়নশিপে মঙ্গলবার ব্রোঞ্জ পেয়েছেন তিনি। আর সেই সঙ্গে অলিম্পিকে নিজের জায়গা অর্জন করলেন এই ভারতীয় শুটার।

আরও পড়ুন, ইংলিশ প্রিমিয়ার লিগে হাড় হিম করা চোট, প্রায় দু টুকরো হয়ে গেল আন্দ্রের পা

মঙ্গলবার এশিয়ান চ্যাম্পিয়নশিপের এই ইভেন্টের প্রথম দিনেই ভারতের হয়ে ফের নজির গড়লেন দীপক। প্রথম দিনের ফাইনালে ২২৭.৮ পয়েন্ট নিয়ে ব্রোঞ্জ পদক নিশ্চিত করেন দীপক। আর সেই সঙ্গে আগামী দিনে অলিম্পিকের জন্য নিজের দরজা খুললেন তিনি। ২০১৮ সালে শুটিং বিশ্বকাপের আসরেও ব্রোঞ্জ পদক জিতেছিলেন ভারতীয় এই পুরুষ শুটার। ইতিমধ্যেই অলিম্পিকে ভারতের থেকে ৯ জন শুটার টোকিও অলিম্পিকের টিকিট নিশ্চিত করেছিলেন। এবার মঙ্গলবার ১০ নম্বর ভারতীয় হিসাবে সেটা পূরণ করলেন দীপক।

আগামী দিনে ভারতের হয়ে এবার অলিম্পিকে পদক নিশ্চিত করাই লক্ষ্য থাকবে দীপকের। এমনটাই এই প্রতিযোগিতায় পদক জেতার পর বলেন দীপক। ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে অলিম্পিকের টিকিট নিশ্চিত কের দীপক বলেন, ভারতের হয়ে একটা পদক জিততে চাই অলিম্পিকে। আশা করি ভালো হবে। আগামী দিনে আরও ভালো প্রস্তুতি করতে হবে। এখানেই শেষ নয়। আরও ভালো করে দেখাতে হবে। অলিম্পিকে শুটার হিসাবে এই  ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে দ্বিতীয় জন হিসাবে ভারতের থেকে পদক নিশ্চিত করেছেন এই শুটার। চলতি বছরের এপ্রিল মাসে এই বিভাগে অলিম্পিক নিশ্চিত করেছিলেন ভারতের দিব্যাংশ সিং পানওয়ার।