ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে দুর্ঘটনার কবলে পড়লেন পর্তুগিজ তারকা আন্দ্রে গোমেজ। রোববার রাতে বড় দুর্ঘটনা ঘটে গেল ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যাম বনাম এভারটন ম্যাচে। এই ম্যাচে একটি ট্যাকেলে গিয়ে প্রায় পা ভেঙে দু টুকরো হয়ে গেল আন্দ্রে গোমেজের। ফুটবল বডি কন্ট্যাক্ট গেম। সেটা মাথায় রেখেই মাঠে নামে সবাই। তবে এই ম্যাচে এত বড় দুর্ঘটনা বেশ কিছুটা ভয়ের মুখে ফেলে দিল ফুটবল দুনিয়াকে। কোরায়িন ফুটবলার হিউন মিন সনের সঙ্গে ট্যাকেলে গিয়ে এই মুহূর্তে প্রায় নিজের কেরিয়ার শেষ করতে বসলেন গোমেজ।

চোটের মুহূর্তে এক গোলে পিছিয়ে ছিল টোটেনহ্যাম। আর সেই ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের মুখেও পড়তে হয়েছিল এভারটন দলকে। আর সেই কারণে বেশ দুরন্ত ফুটবল খেলতেই দেখা যাচ্ছিল দুই দেশের ফুটবলারদের। তবে সেই দুরন্ত ফুটবলই এবার আশাহত করল গোমেজকে। এই মুহূর্তে তাঁর চোট ভয়াভহ। প্রায় পা দু টুকরো হওয়ার মতনই ঘটনা। আর সেই চোট কত দিনে সারবে সেই নিয়ে কোনও রকমের কোনও উত্তর পাওয়া যায়নি ডাক্তারদের থেকেও। একই সঙ্গে আর হয়তো দৌড়ে কোনও খেলা খেলতে পারবেন না গোমেজ এমনটাও নিশ্চিত। চোট লাগার সঙ্গে সঙ্গে মাঠে স্ট্রেচার আনা হয়। আর সেই সঙ্গে ঝড়-ঝড় কাঁদতে শুরু করেন প্রতিপক্ষ ফুটবলার সনও। তাঁর সঙ্গে ট্যাকেল করে গোমেজের এত বড় ক্ষতি হয়ে যাওয়া বেশ চিন্তিত হয়ে পড়েন কোরিয়ান ফুটবলার।

আরও পড়ুন, ইপিএল, লালিগা থেকে চ্যাম্পিয়ন্স লিগ, এক নজরে বিশ্ব ফুটবলের পরিসংখ্যান

এভারটন ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, গুরুতর চোট লেগেছে গোমেজের। রবিবার রাত থেকেই সারা দুনিয়ার ফুটবল প্রেমীদের প্রার্থনা, সেরে উঠুন গোমেজ। একইসঙ্গে সনের কান্না দেখে অনেকেই বলছেন, এই স্পিরিটটাই যে কোনও খেলার পুঁজি। দেখা যাক কি হয়। এই চোট কেমন ভাবে সারবে সেটা বলাও খুব কঠিন। একই সঙ্গে প্রতিপক্ষ ফুটবলারের এত বড় ক্ষতি চাননি টটেনহ্যামের সনও। তিনিও বেশ ভেঙে পড়েন এই ঘটনার পর। তবে এই মুহূর্তে সংকটে রয়েছে আন্দ্রে গোমেজের ফুটবল কেরিয়ার। আগামী দিনে আর খেলতে পারবেন কি না সেটাও এখন ধোঁয়াসা তাঁর কাছে।