Asianet News BanglaAsianet News Bangla

১০ মিটার এয়ার রাইফেল থেকে পিস্তল, হতাশাই সঙ্গী ভারতীয় শুটারদের

অলিম্পিতে অব্যাহত ভারতীয় শুটিং দলের হতাশাজনক পারফরমেন্স। ১০ মিটার এয়ার পিস্তলে একটুর জন্য ফাইনালে উঠতে ব্যর্থ হলেন সৌরভ চৌধরি ও মনু ভাকর জুটি। অপরদিকে, ১০ মি এয়ার রাইফেলে প্রথম রাউন্ড থেকেই বিদায় ভারতীয় শুটারদের।
 

Indian Shooting team fail to qualify for next stage of 10m air rifle and pistol mixed team event spb
Author
Kolkata, First Published Jul 27, 2021, 12:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অলিম্পিকের শুরু থেকেই এবার ভারতীয় শুটিং দলের থেকে পদক আশা করেছিল ভারত। ভারতীয় শুটিং দল এবার অন্যতম শক্তিশালী দল ছিল। কিন্তু একের পর এক বিভাগে ব্যর্থতা হতাশ করছে দেশবাসীকে। মঙ্গলবারও তার ব্যতিক্রম হল। ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড ইভেন্টে  পদক জয়ের আশা গড়ে তুলেও শেষ পর্যন্ত ব্যর্থ হন সৌরভ চৌধরি ও মনু ভাকর জুটি। অপরদিকে ১০ মিটার মিক্সড এয়ার রাইফেল ইভেন্টেও ব্যর্থ হন অঞ্জুম-দীপক ও অঞ্জুম-দীপক জুটি।

 

 

১০ মিটার এয়ার পিস্তলে শুরুটা দুরন্ত করেছিল সৌরভ চৌধরি ও মনু ভাকর। যোগ্যতা অর্জন পর্বে ২০ দলের মধ্য়ে শীর্ষে থেকে শেষ করেছিলেন তারা। স্টেজ ওয়ানে শীর্ষে শেষ করা মনু-সৌরভ জুটি স্টেজ টু-তে প্রথম দুইয়ে থাকতে পারলে, সরাসরি গোল্ড মেডেলের লড়াইয়ে নাামতে পারতেন। তিন বা চারে থাকলেও ব্রোঞ্জের আশা থাকত। সৌরভ চৌধরি ধারাবাহিকতা ধরে রেখেছিলেন।  ১৯৪ পয়েন্ট স্কোর করেন তিনি। কিন্তু মনু ভাকর সিকোর ককরেন ১৮৬। ফলে মনু আরেকটু ভালো স্কোর করলেই ভারত পদক জিততে পারত। স্টেজ টু-এ ভারতীয় দল শেষ করে ৭ নম্বরে থেকে। যার ফলে পদক জয়ের আশাও শেষ হয়ে যায়।

 

 

অপরদিকে, হতাশাজনক পারফরমেন্স ১০ মিটার এয়ার রাইফেলের মিক্সড টিম ইভেন্টে। কোয়ালিফাইং স্টেজ ওয়ান থেকেই বিদায় নেয় দুই ভারতীয় জুটি। অঞ্জুম-দীপক জুটি শেষ করেন ১৮ নম্বরে। তারা ৬২৩.৮ স্কোর করেন। পাশাপাশি  জুটি কিছুটা লড়াই দিলেও তারা শেষ করেন  ১২ নম্বরে। তাদের স্কোর ৬২৬.৫। কোয়ালিফাইয়ের স্টেজ ওয়ান থেকে স্টেজ টু-এ যোগ্যতা অর্জন করতে হলে ভারতীয় জুটিদের থাকতে হক প্রথম আটের মধ্যে। ফলে এই ইভেন্টেও শেষ আশা।

Follow Us:
Download App:
  • android
  • ios