Asianet News BanglaAsianet News Bangla

২০০ মিটারেও ব্যর্থ দ্যুতি চাঁদ, হিট রেস শেষ করলেন সবার শেষে

১০০ মিটার রেসেও হাতাশ করেছিলেন দ্যুতি চাঁদ। এবার ২০০ মিটার রেসেও ব্যর্থ হলেন ভারতীয় স্প্রিন্টার। রেস শেষ করলেন সবার শেষে। ফলে খালি হাতেই ফিরতে হয়েছে তাকে।
 

Indian Sprinter Dutee Chand finishes 7th place in 200m heat race of Tokyo 2020 Olympics spb
Author
Kolkata, First Published Aug 2, 2021, 9:21 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও অলিম্পিকে শেষ মুহূর্তে জায়গা পাকা করেছিলেন ভারতীয় স্প্রিনটার দ্যুতি চাঁদ। তাকে ঘিরে অলিম্পিকের মঞ্চে অনেক আশাও করেছিল দেশবাসী। কিন্তু প্রথমে ১০০ মিটারের সেমি ফাইনালেই উঠতে ব্যর্থ হন দ্যুতি। তাকে বিদায় নিতে হয় হিট রেস থেকেই। ১০০ মিটারের ব্যর্থতার পর তার ২০০ মিটারে দ্যুতির কাছে  চমক দেখার অপেক্ষায় ছিলেন সকলেই। কিন্তু ২০০ মিটারেও দেশবাসীকে নিরাশ করলেন এই স্প্রিনটার। এক্ষেত্রেও তাকে বিদায় নিতে হল হিট রেস থেকেই।

 

 

২০০ মিটারের হিট রেসে মোট ৪৩ জন স্প্রিনটার অংশ নেন। তার মধ্যে ১ জন রেসে অংশ নেননি। চার নম্বর হট রেসে অংশ নেন দ্যুতি চাঁদ। সকলকে হতাশ করে মোট সাত জনের মধ্যে সবার শেষে শেষ করেন ভারতীয় স্প্রিনটার। বিশ্ব ব়্যাঙ্কিংয়ে থাকা দ্যুতি চাঁদ সার্বিকভাবে ৪১ জনের ২০০ মিটার রেসে শেষ করেন ৩৮ নম্বরে। হিট রেসে দ্যুতি মোট সময় নেন ২৩.৮৫ সেকেন্ড। স্বাভাবিকভাবেই সেমিফাইনালের যোগ্যতা অর্জন করতে পারেননি ভারতীয় তারকা। এই ফলাফলের পর ট্র্যাকেই দ্যুতির মধ্যেও হতাশা লক্ষ্য করা যায়। 

 

 

২০০ মিটার রেস শেষ করার ক্ষেত্রে দ্যুতি চাঁদের সেরা সময় ছিল ২৩ সেকেন্ড। টোকিও অলিম্পিকের ট্র্যাকেও যদি তিনি নিজের সেরা সময়েও রেস শশেষ করতে পারতেন, তাহলে সার্বিকভাবে দ্যুতি ১৯ নম্বর ব়্যাঙ্কিংয়ে শেষ করতেন। তাহলে অনায়াসেই পরের পর্বে যোগ্যতা অর্জন করে নিতে পারতেন দ্যুতি চাঁদ। কিন্তু শেষ পর্যন্ত খালি হাতে ফিরতে হচ্ছে তাকে।

Indian Sprinter Dutee Chand finishes 7th place in 200m heat race of Tokyo 2020 Olympics spb

Follow Us:
Download App:
  • android
  • ios