সাউথ এশিয়ান গেমসে ভারতের দাপটের সামনে দাঁড়াতে পারছে না অন্য দেশগুলি। সোমবার ভারত ফুটবলে জিতে নিল সোনার পদক। নেপালের পোখরায় আয়োজিত টুর্নামেন্টে আয়োজক দেশ নেপালকে ২-০ গোলে হারিয়ে সোনা জিতে নিলেন ভারতের মেয়েরা। এই নিয়ে টানা তিনবার সাউথ এশিয়ান গেমসের মহিলা ফুটবলে সোনা জিতে নিল ভারত। ফাইনালে ভারতের হয়ে জোড়া গোল করলেন বালা দেবী। ম্যাচের দুই অর্ধে দুটি গোল করলেন তিনি। গোটা টুর্নামেন্টে একটাও গোল খায়নি ভারত। এদিকে বালা দেবী পাঁচ ম্যাচে চার গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতে নিলেন। 

 


আরও পড়ুন - দেশের অলিম্পিক প্রস্তুতির রিপোর্ট, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা আইওএ প্রধান নরেন্দ্র বাত্রার

সাউথ এশিয়ান গেমসে সোমবারও একের পর এক মেডেল জিতে নিয়েছে ভারত। সোমবার সন্ধে পর্যন্ত যে মেডেল তালিকা দাঁড়িয়েছে তাতে ২৬৪টি পদক জিতে নিয়েছে ভারত। যার মধ্যে ১৩৮টি সোনার পদক, ৮৩টি রূপো এবং ৪৩টি ব্রোঞ্জ পদক। সোমবার ভারতীয় বক্সাররা আটটি পদক জিতেছেন। যার মধ্যে আছে ছটি সোনা ও দুটি রূপোর পদক। স্কোয়াশ থেকে এসেছে আটটি পদক। 

 

 

আরও পড়ুন - ক্রীড়া বিশ্বে বড় খবর, ডোপিং কাণ্ডে চার বছরের জন্য নির্বাসিত রাশিয়া

এদিকে নেপাল থেকে সোনা জিতে ঘরে ফিরলেন বাংলার মেয়ে ইশিতা বিশ্বাস। ভারতীয় খোখ দলের একমাত্র বাঙালি তিনি। দলের সব থেকে জুনিয়রও বটে। সোনার পজক নিয়ে ইশিতা চুঁচুড়ান নামতেই তাঁকে নিয়ে শুরু হয় উন্মাদনা। ইশিতার পাড়ার ক্লাব তাঁকে শোভাযাত্রা করে নিয়ে যায়। সামান্য কল মিস্ত্রীর মেয়ে নেপালে পদক জিতে আসার পর এবার এশিয়ান গেমসের দিকে ফোকাস করতে চায়। 

 

আরও পড়ুন - আইসিসি’র বিরুদ্ধে লড়াই, ইংল্যান্ড বোর্ডের কর্তাদের সঙ্গে বৈঠক করবেন সৌরভরা