নিউজিল্যান্ডের মাটিতে বর্ণবৈষম্যের শিকার হলেন ইংল্যান্ড পেসার জোফরা আর্চার। এমনটাই নিউজিল্যান্ড, ইংল্যান্ড টেস্ট ম্যাচের পর জানালেন পেসার জোফরা। সোমবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাঁদের ঘরের মাঠে প্রথম টেস্টে ইনিংসে হারের মুখ দেখে ইংল্যান্ড দল। প্রথম ইনিংসে ইংল্যান্ড ৩৫৩ রান করার পর দ্বিতীয় ইনিংসে ৯ উইকেট হারিয়ে ৬১৫ রান তোলে নিউজিল্যান্ড। আর সেই সুবাদে শেষ দিনে ১৯৭ রানেই অল আউট হয়ে যায় ইংল্যান্ড। সেই সঙ্গে ইনিংসে ও ৬৫ রানে জয়ের মুখ দেখে নিউজিল্যান্ড দল। তবে এই ম্যাচে শেষের দিকে ব্যাট করে দলের হয়ে ম্যাচ বাঁচানোর লড়াই করছিলেন জোফরা। আর সেই সময় গ্যালারির থেকে কটুক্তি করা হয় জোফরাকে নিয়ে। সেই নিয়ে টুইট করে নিজের ক্ষোভ প্রকাশ করেন এই ইংল্যান্ড পেসার।

 

 

আর্চার টুইট করে এই বিষয় নিয়ে বলেন, 'এটা খুব বিরক্তিকর ব্য়াপার। গুরুত্বপূর্ণ সময়ে ব্য়াটিং করছিলাম। আর তখন আমাকে নিউজিল্যান্ডের ঘরের মাঠে বর্ণবৈষম্যের শিকার হতে হয়েছে। গ্যালারিতে প্রচুর দর্শক থাকলেও, কিছু জন খুব খারাপ ভাবে আচরণ করছিলেন। আমার বর্ণ নিয়েও কথা বলেছে। এটা ক্রিকেটের মাঠে একটা খারাপ জিনিস। এটা হওয়া উচিত হয়নি।'

আরও পড়ুন, বদল করা হোক জাতীয় দল নির্বাচক কমিটি, সৌরভের কাছে আর্জি হরভজনের

একই সঙ্গে জোফরা আর্চার জোড়েন, 'নিউজিল্যান্ডের সব কিছু তাছাড়া খুব ভালো ছিল। এই মাঠে দর্শকরাও ভালো সাপোর্ট করেছে। বাকিরা খুব ভালো ছিল। তবে কিছু মানুষ এটা ঠিক করেননি। এটা খুব হতাশা জনক ব্যাপার। বার্মি-আর্মিও খুব ভালো ছিল।' এই ম্যাচে বর্ণবৈষম্যের শিকার হলেও, পারফরম্যান্সের দিক থেকেও বেশ খানিকটা পিছিয়েই ছিল জোফরা। বল হাতে এক ইনিংসে মাত্র একটি উইকেট তুলতেই সক্ষম হয়েছেন তিনি। এই ম্যাচ হেরে দুই ম্যাচের টেস্ট সিরিজে ০-১ ব্যবধানে পিছিয়ে পড়লো ইংল্যান্ড দল।