Asianet News BanglaAsianet News Bangla

BWF World Championship Final: লড়াই করেও ফাইনাল হার, রূপো জিতে ইতিহাস শ্রীকান্তের

ফাইনালে এসে শেষ রক্ষা হল না  কিদাম্বি শ্রীকান্তের (Kidambi Srikanth)। বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে (BWF World Badminton Championship final) স্ট্রেট সেটে হার ভারতীয় শাটলারের। শিরোপা জিতলেন সিঙ্গাপুরের লোহ কিয়ান ইয়ু (Loh Kean Yew)।
 

Kidambi Srikanth loss the final of BWF World Championship 2021 final spb
Author
Kolkata, First Published Dec 19, 2021, 10:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সেমি ফাইনালে দুই ভারতীয়ের লড়াইয়ে লক্ষ্য সেনকে (Lakshya Sen) হারিয়ে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে ( World Badminton Championship Final) উঠেছিলেন কিদাম্বি শ্রীকান্ত (Kidambi Srikanth)। প্রথম ভারতীয় শাটলার হিসেবে এই অনন্য নজির গড়েছিলেন তিনি। ফাইনালে শ্রীকান্তের কাছে সোনা জয়ের আশা করছিল দেশবাসী। ইতিহাস তৈরি হওয়ার প্রত্যাশায় ছিলেন সকলেই। কিন্তু শেষরক্ষা হল না। বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের (BWF World Championship) পুরুষদের সিঙ্গেলসের ফাইনালে (Mens Singles Final) স্ট্রেট সেটে হেরে গেলেন ভারতীয় তারকা শাটলার। সিঙ্গাপুরের লোহ কিয়ান ইয়ুর (Loh Kean Yew)কাছে হারতে হল কিদাম্বি শ্রীকান্তকে। যার ফলে রূপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল তাকে। সোনা জিতলেন সিঙ্গাপুরের শাটলার। তবে রূপো জিতেও প্রথম ভারতীয় শাটলার হিসেবে ইতিহাস তৈরি করলেন কিদাম্বী শ্রীকান্ত। 

 

 

এদিন স্ট্রেট সেটে ম্যাচ হারলেও দুরন্ত লড়াই করে ভারতীয় শাটলার। এমনকী প্রথম গেমে এক সময় সিঙ্গাপুরের প্রতিপক্ষের থেকে অনেকটাই এগিয়ে ছিলেন ভারতীয় শাটলার। একসময় প্রথম গেমে ৯-৩ ব্যবধানে। প্রথম গেমের বিরতি পর্যন্ত লিড ধরে রেখেছিলেন শ্রীকান্ত। কিন্তু বিরতির পর সেখান থেকে ম্যাচে দুরন্তভাবে কামব্যাক করেন লোহ কিয়ান ইয়ুর। টানা আট পয়েন্ট নিজের পকেটে পুড়ে নেন। যার ফলে সেখান থেকে আর ম্যাচে ঘুড়ে দাঁড়াতে পারেননি কিদাম্বি শ্রীকান্ত। পরের দিকে ৪ পয়েন্ট পেলেও গেম হারতে ভারতীয় শাটলারকে। প্রথম সেটে যেখানে ৯-৩ ব্যবধানে এগিয়ে ছিলেন শ্রীকান্ত, সেখান থেকে সিঙ্গাপুরের লোহ কিয়ান ইয়ুর গেম জিতে নেন ১৫-২১ ব্যবধানে। প্রথম গেম  এইভাবে হারের ফলে হতাশ ছিলেন কিদাম্বী শ্রীকান্ত।

 

 

দ্বিতীয় গেমে দুই প্রতিপক্ষের মধ্যে রুদ্ধশ্বাস লড়াই হয়। কখনও লিড নিয়েছেন সিঙ্গাপুরের শাটলার। কখনও লিড নিয়েছেন ভারতীয় শাটলার। দ্বিতীয় গেমর বিরতিতে যাওয়ার সময় কিদাম্বির থেকে ২ পয়েন্টে এগিয়ে ছিলেন লোহ কিয়ান।  বিরতির পর ২ জনের মধ্যে লড়াই আরও তীব্র থেকে তীব্রতর হয়। এক সময় ম্যাচ পয়েন্টও বাঁচিয়েছিলেন ভারতীয় শাটলার। কিন্তু শেষ পর্যন্ত ভাগ্য সাথ দেয়নি কিদাম্বি শ্রীকান্তের। শেষ হাসি হাসেন সিঙ্গাপুরের লোহ কিয়ান। ২০-২২  ব্যবধানে  দ্বিতীয় গেম জেতার সঙ্গে শিরোপা নিজের নামে করেন সিঙ্গাপুরের শাটলার। তবে কিদাম্বি শ্রীকান্তের লড়াইয়ের প্রশংসা করেছেন সকলেই। ফাইনাল হারলেও,  রূপো জয়ের (Win Silver)শুভেচ্ছার জোয়ারে ভাসছেন ভারতীয় তারকা শাটলার।

Follow Us:
Download App:
  • android
  • ios