পিভি সিন্ধুর কোচের পদ থেকে ইস্তাফা দিলেন দক্ষিণ কোরিয়ার কিম জি হুন। শেষ চার মাস ধরে গোপিচাঁদের পাশাপাশি ভারতীয় শাটলার সিন্ধুর সঙ্গে কাজ করছিলেন কিম জি। বিশ্ব চ্যাম্পিয়নশিপের সময়ও সিন্ধুর কোচ হিসাবে কাজ করেছেন এই প্রাক্তন মহিলা শাটলার। তবে এবার সিন্ধুকে বিশ্ব চ্যাম্পিয়ন করানোর পরই সিন্ধুর দায়িত্ব ছাড়লেন কিম জি। বিশ্ব ব্যাডমিন্ট ব়্যাঙ্কিংয়ে ৫ নম্বরে ছিলেন সিন্ধু। আর সেই জায়গা থেকে বিশ্ব চ্যাম্পিয়নশিপে স্বর্ণ পদক জিতেছেন সিন্ধু। কিন্তু এবার সেই কোচের তত্ত্বাবধানে আর খেলা হবে না বলে খবর ভারতীয় ব্যাডমিন্টন ফেডেরেশন সূত্রে। ব্যক্তিগত কারণ দেখিয়েই মূলত সিন্ধুর কোচের পদ থেকে ইস্তাফা দিয়েছেন কিম জি।

আরও পড়ুন, বাস্কেটবলে ভারত-আমেরিকা বন্ধুত্ব, মুম্বাইতে এনবিএ বাস্কেটবল নিয়ে উচ্ছ্বসিত আমেরিকান প্রেসিডেন্ট

সূত্রের খবর, সিন্ধুর কোচ কিমের পারবারিক কারণেই তিনি এই দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। পাশাপাশি কিমের স্বামীর স্ট্রোক হওয়ার কারণে এখন তাঁর পাশে সময় দেওয়া দরকার কিমের। আর সেই জন্য এই কাজ থেকে সরে দাঁড়িয়ে নিউজিল্যান্ড ফিরে গিয়েছেন ভারতীয় শাটলারের কোচ। একই সঙ্গে ফের সিন্ধুর সঙ্গে কাজে ফিরবেন কি না সেই নিয়েও এখনও পর্যন্ত কিছু স্পষ্ট করেননি কোরিয়ার এই কোচ। তবে ধরে নেওয়া হচ্ছে ভারতীয় শাটলারের সঙ্গে আগামী দিনে আর কাজ করতে দেখা যাবে না কিম জিকে।

আরও পড়ুন, রাজনীতিতে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ অ্যাথলিট দ্যুতির

বিশ্ব চ্যাম্পিয়নশিপ হওয়ার পর এই কোচ কিম জিকে ধন্যবাদ জানিয়েছিলেন সিন্ধু। পাশাপাশি এই কোরিয়ান কোচের কারণেই সিন্ধুর খেলায় বেশ কিছু পরিবর্তন হয়েছে বলে দাবি করেছিলেন সিন্ধু নিজেই। তবে আগামী দিনে এই কোচের গাউডেন্স আর পাবে না সিন্ধু। এবার সেই জায়গায় আগামী টুর্নামেন্ট গুলোর জন্য মানসিক ভাবে কিছুটা প্রভাব পড়তে পারে বলে মনে করছে ভারতীয় ব্যাডমিন্টন মহল।