এবার রাজনীতিতে আসার ইচ্ছা প্রকাশ করলেন ভারতীয় অ্যাথলিট দ্যুতি চাঁদ। সেপ্টম্বর মাসের শেষে বিশ্ব চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে নামবেন ভারতীয় এই অ্যাথলিট। এশিয়াডের মঞ্চে জোড়া রুপোর পদক জিতেছিলেন দ্যুতি এবার বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদকের জন্য নিজেকে ভালো করে ঝালিয়ে নিচ্ছেন ওড়িশার এই অ্যাথলিট। এবার ভারতীয় রাজনীতিতেও অংশ গ্রহণ করার কথা বললেন দ্যুতি। বছরের শুরুতে নিজেকে সমকামি ঘোষণা করেছিলেন অ্যাথলিট দ্যুতি। এমনকি সমকামি সম্পর্কে থাকার কথাও স্বীকার করেছিলেন ভুবনেশ্বরের এই অ্যাথলিট। এবার রাজনীতিতে যোগ দেওয়ার কথা বলে ক্রীড়া জগতে ফের সারা ফেলে দিলেন দ্যুতি।

আরও পড়ুন, মাথায় বিশ্ব চ্যাম্পিয়নশিপ, রাতেও অনুশীলন দ্যুতির

নিজের মা ও বাবাকে জীবনের প্রথম থেকে রাজনীতির সঙ্গে জড়িয়ে থাকতে দেখেছেন দ্যুতি। আর সেই কারণে এবার নিজের একটা রাজনৈতিক কেরিয়ার চান এশিয়াডে পদক জয়ী অ্যাথলিট। তবে এখনই নয় নিজের অ্যাথলিটিক্স কেরিয়ার শেষ করেই রাজনীতির সঙ্গে যুক্ত হতে চান তিনি। এমনটাই টুইট করে জানান ভারতীয় অ্যাথলিট। দ্যুতি সোমবার টুইট করে লেখেন, 'আমি রাজনীতির সঙ্গে প্রথম থেকেই জড়াতে চেয়েছিলাম। আমার ইচ্ছা ছিল ছোট বেলা থেকেই। আমার পরিবারের সবাই রাজনীতির সঙ্গে জড়িয়ে আছেন। আমার মা আমাদের গ্রামের প্রধান ছিলেন।'

আরও পড়ুন, চোটের জন্য ফাইনাল থেকে নাম প্রত্যাহার দীপকের, বিশ্ব চ্যাম্পয়নশিপে রুপো পেলেন তরুণ কুস্তিগীর

নিজের নতুন ইনিংস নিয়ে ইচ্ছা প্রকাশ করলেও এখনই রাজনীতির সঙ্গে জড়াতে চাইছেন না এই ভারতীয় অ্যাথলিট। এই মুহূর্তে নিজের কেরিয়ারের প্রতি ধ্যান দিতে চান দ্যুতি। দ্যুতিকে এই বিষয়ে সামনা সামনি প্রশ্ন করা হলে তিনি বলেন, 'এই মুহূর্তে দাঁড়িয়ে অন্য কিছু করার কথা মাথায় আনছি না। এখন নিজের অ্যথলিটিক্স কেরিয়ারে মন দিতে চাই। এখনই কোনও রাজনৈতিক দলে যোগ দেওয়ার প্ল্যান নেই।' তবে রাজনীতির সঙ্গে যোগ দেওয়ার কথা বলে ভারতীয় ক্রীড়া মহলে ফের একবার সারা ফেলে দিয়েছেন এই ভারতীয় অ্যথলিট।