Asianet News BanglaAsianet News Bangla

প্রথম সাব জুনিয় হকি চ্যাম্পিয়নশিপ জিতে নজির গড়ল মধ্যপ্রদেশে, শুভেচ্ছা ক্রীড়া মন্ত্রীর

নজির গড়ল মধ্যপ্রদেশ (Madhya Pradesh)। প্রথম সাব জুনিয়র হকি চ্যাম্পিয়নশিপ (Hockey India sub junior mens academy national championship) জিতল মধ্যপ্রদেশ হকি অ্য়াকাডেমি। ফাইনালে ওড়িশাকে হারাল শুট আউট। শুভেচ্ছা জানালেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী। 
 

Madhya Pradesh hockey academy win gold in Hockey India sub junior mens academy national championship spb
Author
Kolkata, First Published Oct 13, 2021, 11:53 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতের প্রথম পুরুষদের হকি ইন্ডিয়ার জাতীয় স্তরের সাব জুনিয়র হকি প্রতিযোগিতা (ockey India sub junior mens academy national championship) জিতে নজির তৈরি করল মধ্যপ্রদেশে  ভূপাল (Madhya Pradesh, Bhopal)। গত ৪ অক্টোবর শুরু হয়েছিল এই প্রতিযোগিতা। শেষ হল ১৩ অক্টোবর। ফাইনালে মুখোমুখি হয়েছিল মধ্যপ্রদেশে হকি অ্যাকাডেমি (Madhya Pradesh hockey Academy) ও ওড়িশার নাভাল টাটা হাই পারফরমেন্স সেন্টার। ফাইনালে রুদ্ধশ্বাস ম্য়াচে ওড়িশাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মধ্যপ্রদেশ। অপরদিকে এসজিপিসি হকি অ্যাকাডেমিকে হারিয়ে ব্রোঞ্জ মেডেল জেতে রাউন্ড গ্লাস পঞ্জাব হকি ক্লাব অ্যাকাডেমি। 

 

 

ফাইানালে টানটানা লড়াই হয় মধ্যপ্রদেশ ও ওড়িশার মধ্যে। নির্ধারিত সময়ে ৩-৩ ব্যবধানে শেষ হয় খেলা। তারপর শুট আউটে ৩-১ ব্যবধানে ম্য়াচ জিতে ইতিহাস তৈরি করল মধ্যপ্রদেশে হকি অ্যাকাডেমি। অপরদিকে, ব্রোঞ্জ মেডেল ম্য়াচে একতরফা খেলা হয়। ম্য়াচে এসজিপিসি হকি অ্যাকাডেমিকে ৫-১ গোলে উড়িয়ে দেন পঞ্জাবের  হকি ক্লাব অ্যাকাডেমি। হকি ইন্ডিয়ার তরফ থেকে সোনা, রূপো, ব্রোঞ্জ জয়ী প্রতিটি দলকেই সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করে শুভেচ্ছা জানানো হয়েছে। 

 

 

মধ্যপ্রদেশের এই সাফল্য খুশি রাজ্যের ক্রীড়া মহল। প্রতিক্রিয়া দিয়েছেন মধ্য প্রদেশের ক্রীড়ামন্ত্রী যশোধরা সিন্ধিয়া। এশিয়ানেট নিউজকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে জানিয়েছেন, তরুণদের এই জয়ে আমি রোমাঞ্চিত। এক দশকের কঠোর পরিশ্রমের ফল এটি। এবছর অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী দলে দুজন মধ্যপ্রদেশের প্লেয়ার ছিল। - বিবেক সাগর এবং নীলকান্ত শর্মা। এবার সাব জুনিয়রে সাফল্য। এদের কেরিয়ার সবে শুরু। নিজেদের সেরাটা দিয়ে তারা এই সাফল্য পেয়েছে। এই তরুণদের জন্য আমি গর্বিত। 

Follow Us:
Download App:
  • android
  • ios