ভারতীয় বক্সিং ফেডেরেশনের তরফ থেকে আলাদা করে প্রাধান্য দেওয়া হচ্ছে ভারতীয় মহিলা বক্সার মেরি কমকে। এমনই এক অভিযোগ তুলে ফেডেরেশন ও দেশের ক্রীড়া মন্ত্রীকে চিঠি লিখেছিলেন আরও এক জাতীয় বক্সার নিখাত জারিন। নিখাতের কথা অনুযায়ী ভারতীয় মের কমকে আলাদা করে সুবিধা দিচ্ছে ভারতীয় বক্সিং ফেডেরেশন। আর সেই কারণে অলিম্পিকের যোগ্যতা অর্জনে ট্রায়াল দিতে হচ্ছে না এই মহিলা বক্সারকে। একই সঙ্গে এই বিষয়ে এক মত হয়ে মেরির বিরুদ্ধে টুইট করেন ভারতের প্রাক্তন অলিম্পিকে স্বর্ণ পদক জয়ী শুটার অভিনব বৃন্দা। তবে এত কিছুর মাঝে মুখ খুলতে দেখা যায়নি মেরি কমকে। তবে অবশেষে শনিবার এই বিষয় নিয়ে মুখ খুললেন ভারতের হয়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৬টি সোনা জয়ী বক্সার মেরি কম। সরাসরি নিখাত জারিন ও অভিনব বৃন্দাকে এদিন আক্রমণ করলেন মেরি।

জানতে পড়ুন, মেরির প্রতি একচোখা বক্সিং ফেডারেশন, মন্ত্রী-কে চিঠি আর এক বক্সারের

বৃন্দা ও নিখাতের বিরুদ্ধে বিস্ফোরক ভাবে মেরি বলেন, 'নিখাত জারিনটা কে সেটা আমার জানা নেই। তবে সব কিছু নিয়ে বেশ কিছুটা হতাশ ও অবাক আমি। ভারতের হয়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৮টা পদক জিতেছি আমি। যাঁর মধ্যে ৬টি স্বর্ণ পদক। আর এই সবের পরেও এত কিছু জল্পনা কেন বুঝে উঠতে পারছি না। বক্সিং ফেডেরেশন যেটা সিদ্ধান্ত নেবে সেটাই মেনে নেওয়া হবে। তাহলে এতটা কান্নাকাটি করার মানেটা কি আমি জানি না। নিজের যোগ্যতা থাকলে নিশ্চই ভারতীয় দলে সুযোগ পাবে।'  একই সঙ্গে দেশের যে কোনও বক্সারের বিরুদ্ধে নিজেকে প্রমান করতে তৈরি বলে দাবি করেছেন ভারতীয় মহিলা বক্সার মেরি। কারোর থেকে ভয় পান না বলে দাবি করেছেন তিনি।

আরও পড়ুন, সৌরভের সামনেই নাচ দেখাবেন টাইগার-দিশা, আইপিএল-এর উদ্বোধনে চাঁদের হাট

একই সঙ্গে তাঁদের আরও আক্রমণ করে মেরি কম বলেন, 'অভিনব বৃন্দা একজন শুটার। সে এই সবের মাঝে আসছেন কেন। সেটা আমার কাছে পরিষ্কার নয়। তবে আমার মনে হয় এই মুহূর্তে দাঁড়িয়ে বৃন্দার ফোকাসটা শুটিংয়েই রাখা উচিত। বাইরের জিনিস উনি কম ভাবলেই ভালো হবে। এমনটা ঠিক হচ্ছে না।' মেরি কমের পাশাপাশি এই বিষয় নিয়ে সব জল্পনা উড়িয়ে দিয়েছেন ভারতের ক্রীড়া মন্ত্রী কিরণ রিজিজুও। কিরণের বক্তব্য, 'এই বিষয় নিয়ে মন্ত্রী সভা বা ক্রীড়া দফতর থেকে কোনও রকমের সিদ্ধান্ত নেওয়া হবে না। যা হবে সেটা বক্সিং ফেডেরেশন করবে। তাঁদের ওপরেই ব্যাপারটা ছেড়ে দেওয়া হচ্ছে।'