নিময় বদলে ছয় বারের বিশ্ব চ্যাম্পিয়ন মেরি কমকে সুবিধে পাইয়ে দিচ্ছে ভারতীয় বক্সিং ফেডারেশেন। তাঁকেও একটা সুযোগ দেওয়া হোক নিজেকে প্রমাণ করার। এমনই দাবি তুলে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুকে চিঠি দিলেন ভারতীয় বক্সার নিখাত জরিন। একই সঙ্গে সেই চিঠি পোস্ট করলেন নিজের টুইটার অ্যাকাউন্টে। নিখাতের বক্তব্য, বক্সিং ফেডারেশন নিয়ম করেছিল বক্সিং বিশ্বকাপে সোনা বা রুপো পদক পেলে তবেই অলিম্পিকের যোগ্যতা অর্জন পর্বে সরাসরি যেতে পারবেন ভারতীয় মহিলা বক্সাররা। কিন্তু মেরি ব্রোঞ্জ পদক পাওয়া সত্ত্বেও তাঁকে সরাসরি অলিম্পিকের যোগ্যতা অর্জন পর্বে পাঠাতে চলেছে ভারতীয় বক্সিং ফেডারেশন। এতেই আপত্তি জারিনের। 

 

আরও পড়ুন - ধোনির ভবিষ্যৎ কোন পথে এগোবে, ২৪ তারিখ নির্বাচকদের সঙ্গে কথা বলবেন সৌরভ

চিঠিতে জরিন লিখেছেন, তিনি কোনও বাড়তি সুবিধে চাইছেন না। শুধু নিজের যোগ্যতা প্রমাণ করার একটা স্বচ্ছ সুযোগ চাইছেন। জারিন ও মেরি দুজনই ৫১ কেজি ওয়েট ক্যাটাগরিতে বক্সিং করেন। তাই জারিনের মতে অলিম্পিকের যোগ্যতা অর্জন পর্বের খেলায় তাঁরও সুযোগ পাওয়া উচিত। জারিনের চিঠি থেকেই পরিস্কার, মেরি ও তাঁর মধ্যে ট্রায়াল ম্যাচ চাইছেন তেলেঙ্গানার বক্সার। যে জিতবে সেই যাবে অলিম্পিকের যোগ্যতা অর্জন পর্বের খেলায়। 

আরও পড়ুন - বক্সিং রিংয়ে নকআউট পাঞ্চ, মৃত্যু তরুণ আমেরিকান বক্সারের

নিজের চিঠিকে মাইকেল ফ্লেলপেসর কথা উল্লেখ করে জরিন লিখেছেন, ‘অলিম্পিকে ২৩টি পদক পাওয়া মাইকেল ফ্লেপসকেও প্রতিবার অলিম্পিকে আসার আগে নিজেকে প্রমাণ করতে হয়েছে, তাহলে সবার ক্ষেত্রেই তেমন হওয়া উচিত।’ আগামী বছর ফেব্রুয়ারিতে চিনে অনুষ্ঠিত হবে অলিম্পিকের যোগ্যতা অর্জন পর্বের খেলা। নিখাত জারিন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীকে চিঠি দিলেও ক্রীড়া মহল মনে করছে এই চিঠি খুব বেশি গুরুত্ব পাবে না। কারণ কোনও দল নির্বাচনের ক্ষেত্রেই কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক হস্তক্ষেপ করে না।

আরও পড়ুন - সভাপতি সৌরভ এবার বিজ্ঞাপনে, জায়গা পেলেন নোবেল জয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ও