মলডোভার টেনিস খেলোয়াড় দিমিত্রি বাস্কভ ধীরে ধীরে নায়ক হয়ে উঠছেন ভারতের মাটিতে। আহেমদাবাদের দুঃস্থ এবং অসহায় মানুষদের মুখে খাওয়ার পৌঁছে দেওয়ার কাজের সাথে আপাতত যুক্ত রয়েছেন তিনি। করোনা ভাইরাসের সংক্রমণের জেরে সেই সকল মানুষদের অবস্থা হয়ে দাঁড়িয়েছে আরও সঙ্গীন। দু বার ডেভিস কাপ খেলা জানুয়ারি মাসে ভারতে এসেছিলেন এখানকার একটি একাডেমি সংক্রান্ত কিছু কাজে। তারপর মহামারীর কারণে আর নিজের দেশে ফেরা হয়নি তার। এই সময় তিনি সিদ্ধান্ত নিয়েছেন আহমেদাবাদ, যেখানে তিনি আটকে পড়েছেন ওখানের অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর। 

আরও পড়ুনঃছবিতে লারার সঙ্গে তারকা ক্রিকেটারকে চিনতে পারছেন,ট্রোল করলেন স্বয়ং ক্রিকেটের রাজপুত্র

একসময় বাস্কভ উইম্বলডন বিজয়ী সিমোনা হালেপের সাথেও জুটি বেঁধে খেলেছেন। এখন ২৫ বছর বয়সী টেনিস খেলোয়াড় গুজরাটের রাজধানী আহমেদাবাদের মানুষের মুখে খাওয়ার তুলে দেওয়ার চেষ্টায় রত। একটি দলের সাথে মিশে রুটি, ভাত এবং অন্যান্য খাদ্যদ্রব্য দুঃস্থদের কাছে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছেন তিনি। কাজটি তারা করছেন এস টেনিস একাডেমি থেকে। তাদের প্রধান লক্ষ্য থাকছে শহরের বস্তিবাসী এবং কন্টেনমেন্ট জোনে থাকা মানুষজনের কাছে খাদ্য পৌঁছে দেওয়া। 

আরও পড়ুনঃঅস্ট্রেলিয়া সফরের জন্য ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে যেতেও প্রস্তুত ভারত

আরও পড়ুনঃদর্শকশূন্য মাঠে তৈরি হবে না ম্যাজিকাল মুহূর্ত, মন্তব্য বিরাট কোহলির

মার্চের ২৫ তারিখ থেকে জাতীয় লকডাউন চলছে সারা দেশ জুড়ে। শুধুমাত্র দুধ এবং শাক-সবজির দোকান খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে। তাতে অবশ্য সংক্রমণ আটকে থাকেনি গুজরাটে। দেশের মধ্যে করোনা সংক্রমণের দিক দিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে গুজরাট। ৬৬২৫ জন ওই রাজ্যে করোনা ভাইরাসের সংক্রমণের শিকার হয়েছেন। তাদের মধ্যে প্রাণ হারিয়েছেন ৩৯৬ জন।