বিসিসিআইয়ের প্রধানদের তরফ থেকে ভারতের অস্ট্রেলিয়া ট্যুরের জন্য ইতিবাচক বার্তা পেল ক্রিকেট অস্ট্রেলিয়া। অক্টোবর মাসে একটি টি-টোয়েন্টি সিরিজের মধ্যে দিয়ে শুরু হতে পারে ভারতের অস্ট্রেলিয়া সফর। তারপর ডিসেম্বর মাসে টেস্ট সিরিজ দিয়ে তাদের সেই অস্ট্রেলিয়া সফর শেষ হওয়ার কথা। যদিও এখনও অবধি কারোর কাছেই পরিস্কার নয় যে মহামারীর দরুন অর্থাৎ করোনা ভাইরাসের এই সংক্রমণের দরুন সারা পৃথিবী জুড়ে এই অচলাবস্থা কতদিন চলবে তা কারোরই জানা নেই। 

আরও পড়ুনঃদর্শকশূন্য মাঠে তৈরি হবে না ম্যাজিকাল মুহূর্ত, মন্তব্য বিরাট কোহলির

অস্ট্রেলিয়ার একটি নামিদামি সংবাদপত্রতে প্রকাশিত খবর অনুযায়ী বিসিসিআইয়ের ট্রেজারার অরুণ ধূমল জানিয়েছেন যদি শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া ট্যুর-এ যায় ভারত তবে তার আগে দু-সপ্তাহ ভারতীয় ক্রিকেটারদের কোয়ারেন্টাইনে রাখা হবে। এই ব্যাপারে দুই ক্রিকেট বোর্ড আলোচনা করবে এবং নতুন কোনও নিয়মও সেই আলোচনা থেকে উঠে আসতে পারে বলে অমল ধূমল জানিয়েছেন। 

আরও পড়ুনঃওয়ান ডে ক্রিকেটে সচিনের থেকে ভাল ওপেনার রোহিত,কেন বললেন প্রাক্তন কিউই ক্রিকেটার

আরও পড়ুনঃম্যাচ ফিক্সিংয়ে হঠাৎ ভারতের নাম কেন জড়ালেন প্রাক্তন পাকিস্তানি পেসার

অস্ট্রেলিয়ার টেস্ট দলের বর্তমান অধিনায়ক, টিম পেইন জানিয়েছেন ভারত অস্ট্রেলিয়া সফরে এলে সেই সফর থেকে বড় অঙ্কের রোজগার হতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়া। তিনি জানিয়েছেন এই সফর থেকে প্রায় ৩০০ মিলিয়ন ডলার উঠে আসতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়ার হাতে। তার মতে এই বিপুল পরিমাণ অর্থ অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের বর্তমান অচলাবস্থা বা বলা ভালো দুরবস্থা কাটিয়ে আবার ভালো অবস্থায় ফিরতে সাহায্য করবে অনেকটাই।