বিশ্বকাপের পর থেকে তিনি ক্রিকেট মাঠে নামেননি। কিন্তু তিনি সব সময় খবরের শিরোনামে। একটাই প্রশ্ন এতদিন ধোনিকে নিয়ে উঠে এসেছে সবার সামনে।  তিনি কবে ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন? কিন্তু ধোনি এখনও ধোঁয়াশা বজায় রেখেছেন তাঁর আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার নিয়ে। এর মাঝেই সামনে এল একটি সমীক্ষার রিপোর্ট। যেখানে দেখা যাচ্ছে দেশের সব থেকে প্রশংসিত ব্যক্তিদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। সবার ওপরে স্থান দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। 

আরও পড়ুন - এবার বিশ্ব ক্রিকেট সোশ্যাল মিডিয়ায়, আইসিসির সঙ্গে গাঁটছড়া বাঁধল ফেসবুক

বিশ্বের সব থেকে প্রশংসিত ব্যক্তি কারা, এমন প্রশ্ন নিয়ে বিশ্বের ৪১টি দেশের ৪২ হাজার মানুষের কাছে উপস্থিত হয়েছিল একটি সংস্থা। আর এই সমীক্ষার যে ফলফল পাওয়া গেল সেটা দেখে ভারতের ক্রীড়া মহল বেশ চমকেই গেছে। কারণ বিরাট-সচিনদের হারিয়ে দিলেন ধোনি। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ১৫.৬৬ শাতংশ মানুষ সব থেকে বেশি প্রশংসিত বলে জানিয়েছেন। দ্বিতীয় স্থানে থাকা ধোনির পক্ষে আছেন ৮.৫৮ শতাংশ মানুষ। বিরাট আছেন সপ্তম স্থানে। তাঁর পক্ষে আছেন ৪.৪৬ শতাংশ। তার আগেই আছেন সচিন। 

আরও পড়ুন - ডিসেম্বরে আইপিএল নিলাম, ঘর গোছাতে শুরু করেছে ফ্রাঞ্চাইজিরা

পুরুষ ও মহিলাদের নিয়ে আলাদা আলাদ সমীক্ষা হয়েছিল। ভারতীয় মহিলাদের মধ্যে সবার শীর্ষে রয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন বক্সার এমসি মেরিকম। প্রথম ২৫টি স্থানে ভারতীয় বক্সার একমাত্র প্রতিনিধি। মেরির কাছাকাছি না থাকলেও ভারতীয় মহিলাদের মধ্যে আছেন, কিরণ বেদী, লতা মঙ্গেশকর, প্রয়াত প্রাক্তন বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ ও অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। 

আরও পড়ুন - যে দেশে মহিলাদের মাঠে ঢুকতে দেওয়া হয় না, সেই দেশে ইউরোপের দল খেলতে যাবে না, সিদ্ধান্ত উয়েফার বৈঠকে