Asianet News BanglaAsianet News Bangla

মাউন্টেন বাইকিং রেসের চূড়ান্ত অভিজ্ঞতা, শুরু হচ্ছে MTB হিমাচল জানজেহলি ২০২২

ইভেন্টটি ২৩ জুন সিমলার হিস্টোরিক রিজ থেকে বিকেল সাড়ে চারটের সময় সূচনা করা হবে। ২৬ জুন জানজেহলিতে শেষ হবে। রাইডাররা, এই চার দিনের মধ্যে, ব্যাককান্ট্রি ট্রেইলের মাধ্যমে ১৭৫ কিলোমিটার (প্রায়) দূরত্ব যাত্রা করবে।

MTB Himachal Janjehli 2022 1st Edition, Experience this unique mountain biking race bpsb
Author
Kolkata, First Published Jun 21, 2022, 4:20 PM IST

MTB হিমাচল জানজেহলি ২০২২ মাউন্টেন বাইকিং রেসের প্রথম সংস্করণ শুরু হতে চলেছে। এই প্রতিযোগিতায় সারাদেশের ৫০ জন শীর্ষস্থানীয় সাইক্লিস্টকে নিয়ে আসা হচ্ছে। ২৩শে জুন ফ্ল্যাগ অফ করা হবে এই বাইকিং রেসের। চার দিনের রেসটি হিমালয়ান অ্যাডভেঞ্চার স্পোর্টস অ্যান্ড ট্যুরিজম প্রমোশন অ্যাসোসিয়েশনের মাধ্যমে আয়োজিত হচ্ছে। যৌথ উদ্যোগে রয়েছে হিমাচল পর্যটন এবং হিমাচল প্রদেশ সরকার। 

নাম অন্তর্ভুক্ত করতে এখানে ক্লিক করুন

প্রতিযোগিতাটি ঐতিহাসিক রিজে এবং শিমলার প্রধান শহরের চারপাশে অনুষ্ঠিত হবে, যা বিশ্বের কাছে হিমাচলের ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরবে। এই বাইকিং রেসটি হিমাচল প্রদেশের মানুষের জন্য একটি শোকেস রাইড হিসেবেও তুলে ধরতে চাইছেন উদ্যোক্তারা। জানা গিয়েছে জানজেহলি ২০২২ মাউন্টেন বাইকিং রেসের মূল ফ্ল্যাগ-অফ ২৪ জুন সিমলায় হবে এবং ২৬ জুন জানজেহলির মনোরম পরিবেশে শেষ হবে।

আয়োজকদের মতে, MTB হিমাচল জানজেহলির প্রথম সংস্করণের উদ্দেশ্য হল ভারতীয় রাইডারদের সত্যিকারের মাউন্টেন বাইকিং অ্যাকশনের স্বাদ দিতে একটি প্ল্যাটফর্ম দেওয়া। সারা দেশ থেকে সেরা রাইডারদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করা এবং রাজ্যের সুন্দর স্থানগুলিকেও তুলে ধরা এই প্রতিযোগিতার উদ্দেশ্য। 

ইভেন্টটি ২৩ জুন সিমলার হিস্টোরিক রিজ থেকে বিকেল সাড়ে চারটের সময় সূচনা করা হবে। ২৬ জুন জানজেহলিতে শেষ হবে। রাইডাররা, এই চার দিনের মধ্যে, ব্যাককান্ট্রি ট্রেইলের মাধ্যমে ১৭৫ কিলোমিটার (প্রায়) দূরত্ব যাত্রা করবে। উল্লেখ্য এই দূরত্বের মধ্যে পড়ছে হিমাচল প্রদেশের, শিকারী দেবীর গোড়ায় সর্বোচ্চ ২৭৫০ মিটার, সঙ্গে মোট উচ্চতা ৩৮৮০ মিটার।

এটি দেশের সবচেয়ে কঠিন চার দিনের পর্বত প্রতিযোগিতা যেখানে রাইডাররা এক্সসি, এমটিবি, অফ-রোড, ব্রোকেন টারম্যাক, গ্রেভেল, রকস, মাড, বালি, লস রকের মুখোমুখি হবে।

MTB হিমাচল জানজেহলি ২০২২ -এর প্রথম সংস্করণের বিশদ বিবরণ:

আনুষ্ঠানিক ফ্ল্যাগ-অফ: ২৩ জুন, বিকেল সাড়ে চারটে (হেরিটেজ রাইড) 
সিমলা শহর থেকে ডাক বাংলা নামক সুন্দর জায়গায়

স্টার্ট স্টেজ ১: ২৪ জুন, সকাল সাতটায়। ডাক বাংলা থেকে চিন্দির সুন্দর আপেল বাগান (নাইট হল্ট)

পর্যায় ২: ২৫ জুন, সকাল সাতটায় চিন্দি মঞ্চ থেকে শুরু হবে, যাবে জানজেহলি পর্যন্ত (রাত্রি বিরতি)

পর্যায় ৩: ২৬ জুন, সকাল সাতটায় শুরু, দুপুর বারোটায় জানজেহলিতে শেষ; সমাপ্তি অনুষ্ঠান হবে এরপর। 

রুট হাইলাইট:

রাজ্যের স্থান: সিমলা
দিন: চার
রাইডিং দিন: তিন
দূরত্ব: ১৭৫ কিমি
সর্বোচ্চ উচ্চতা: প্রায় ২৭৫০ মিটার
ন্যূনতম উচ্চতা: প্রায় ৮০০ মিটার
প্রকার: :XC, MTB, অফ-রোড, ব্রোকেন টারম্যাক, নুড়ি, শিলা, কাদা, বালি, লস রক

রেস রুটের বিবরণ:

প্রথম দিন - ২৩ জুন: সিমলা- সানজাউলি-ধল্লি-মাশোবরা-ডাক বাংলা (ডাক বাংলায় নাইট হল্ট)।

দ্বিতীয় দিন - ২৪ জুন: ডাক বাংলা- সিপুর - বলদেয়ান - নলদেহরা - বসন্তপুর - চাবা - সুন্নি - তত্তাপানি - আলসিন্দি-কোট ব্যাংক - চুরাগ - চিন্দি। (চিন্দিতে নাইট হল্ট)

তৃতীয় দিন - ২৫ জুন: চিন্ডি-চিন্ডি স্কুল - কোট-কারসোগ বাজার - সানারলি-শঙ্কর দেরা - রায়গড় - বুলাহ-জাঞ্জেহলি বাজার। (জাঞ্জেলীতে নাইট হল্ট)

চতুর্থ দিন - ২৬ জুন: জানজেহলি – জারোল – বানিয়াদ – থুনগ – জারোল – জানজেহলি। (জাঞ্জেলীতে নাইট হল্ট)

নাম অন্তর্ভুক্ত করতে এখানে ক্লিক করুন

Follow Us:
Download App:
  • android
  • ios