Asianet News Bangla

উইম্বলডন চ্যাম্পিয়ন জোকোভিচ, ছুঁয়ে ফেললেন নাদাল-ফেডেরারের ২০টি গ্র্যান্ড স্ল্যামের রেকর্ড

ফরাসী ওপেনের পর উইম্বলডনও জিতলেন নোভাক জোকোভিচ। ফাইনালে হারালেন Matteo Berrettiniকে। খেলার ফল ৪-৭, ৬-৪, ৬-৪, ৬-৩। এই জয়ের ফলে ২০টি গ্র্যান্ডস্ল্যাম জিতলেন জোকোভিচ।
 

Novak Djokovic defeated Matteo Berrettini and became the Wimbledon Champion 2021 spb
Author
Kolkata, First Published Jul 11, 2021, 10:29 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

উইম্বলডন ফাইনালে জোকার ম্য়াজিক। বেরেত্তিনিকে হারিয়ে উইম্বলডন চ্যাম্পিয়ন হলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ। ফাইনালে  প্রথম সেট হারলেও তারপর ঘুড়ে দাঁড়ান জোকার। পরপর তিনটি সেট জিতে খেতাব নিজের দখলে করেন তিনি। এই জয়ের ফলে রজার ফেডেরার ও রাফায়েল নাদালের সঙ্গে একই আসনে বিরাজমান হলেন জোকোভিচ। বিশ্বের তিন টেনিস মহা তারকার  দখলেই এখন ২০ টিকরে গ্র্যান্ডস্ল্যাম।

ফাইনালের প্রথম সেটে কিন্তু চমক দিয়েছিলেন ইতালির বেরেত্তিনি। প্রথম সেটে জোকারের সঙ্গে দূরন্ত লড়াই করে ড্র করে ইতালির টেনিস তারকা। ৬-৭ ব্যবধানে ড্র হওয়ার পর সেট গড়ায় টাই ব্রেকারে। সেখানে জোকোভিচকে ৪-৭ ব্যবধান হারান বেরেত্তিনি। যদিও দ্বিতীয় সেট তেকেই নিজের জাত চিনিয়ে আস্তিন থেকে একের পর এক তার হাতিয়ার বার করতে শুরু করেন। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি সার্বিয়ান তারকাকে। পরপর তিনটি সেট ৬-৪, ৬-৪, ৬-৩ ব্যবধানে জিতে ম্যাচ জিতে নেন নোভাক জোকোভিচ।

 

 

ঘাসের কোর্টে কতটা অপ্রতিরোধ্য জোকার সেই কথা আমাদের সকলের জানা। এই নিয়ে ৬ নম্বর উইম্বলডন খেতাব জিতলেন জোকোভিচ। ফরাসী ওপেন জয়ের পর উইম্বলডন জিতে প্রমাণ করল কেন তিনি বর্তমানে বিশ্বের এক নম্বর টেনিস তারকা। কেরিয়ারের ২০ নম্বর গ্র্যান্ড স্ল্যাম জিতে রাফায়েল নাদাল ও রজার ফেডেরার রেকর্ডকে ধরে ফেললেন 'সার্বিয়ান সিংহ।' ফলে তিন তারকার মধ্যে কে কাকে প্রথম ছাপিয়ে যেতে পারে সেদিকেই এখন নজর বিশ্বজুড়ে টেনিস প্রেমিদের।

Follow Us:
Download App:
  • android
  • ios