Asianet News BanglaAsianet News Bangla

কমনওয়েলথে ভারতীয় দলের সঙ্গে আলাপচারিতায় নরেন্দ্র মোদী, 'পেপটক' দিলেন প্রধানমন্ত্রী

কমনওয়েলথ গেমসের (Commonwealth Games 2022) আগে ভারতীয় অ্যাথলিটদের (Indian Athletes) সঙ্গে আলাপচারিতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। আত্মবিশ্বাস বাড়ালেন ভারতীয় দলের। 
 

PM Narendra Modi boosts confidence of Indian athletes participating in Commonwealth Games 2022 spb
Author
Kolkata, First Published Jul 20, 2022, 11:37 AM IST

আগামি ২৮ জুলাই থেকে শুরু হতে চলেছে বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমস ২০২২। চলবে ৮ অগাস্ট পর্যন্ত। ভারতীয় দলের নির্বাচিত অ্যাথলিটরা সারছেন শেষ মুহূর্তের প্রস্তুতি। আর ইংল্য়ান্ড রওনা হওয়ার আগে ভারতীয় অ্যাথলিটদেপ উৎসাহ বাড়ালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগেই ঘোষণা হয়েছিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারতীয় অ্যাথলিটদের সঙ্গে ২০ জুলাই কথা বলবেন প্রধানমন্ত্রী। সেই মতই বুধবার সকালে নীরজ চোপড়া, পিভি সিন্ধু, বজরং পুনিয়া সহ কমনওয়েলথে নির্বাচিত দেশের অনেক নামী ও প্রতিভাবান খেলোয়ারদের সঙ্গে কথা বলেন। এই ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন দেশের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরও। এর আগে টোকিও অলিম্পিক্সের সময়ও অংশ নিতে যাওয়া আদে অ্যাথলিটদের উৎসাহ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। আর অলিম্পিক্স থেকে  ফেরার পর সকলকে সংবর্ধনা জানিয়েছিলেন মোদী।

বুধবার কমনওয়েলথগামী ভারতীয় দলের সঙ্গে আলাপচারিতার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন,'আগামী ১০-১৫ দিনের মধ্যে ভারতের খেলোয়াড়দের তাদের শক্তি দেখানোর এবং বিশ্বে ক্রীড়াক্ষেত্রে আধিপত্য করার সূবর্ণ সুযোগ রয়েছে। আমি সকল খেলোয়াড়দের জন্য শুভকামনা জানাই। আজ ২০শে জুলাই। ক্রীড়া জগতের জন্যও এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। আজ আন্তর্জাতিক দাবা দিবস। দাবা অলিম্পিয়াড তামিলনাড়ুর মহাবালিপুরমে শুরু হবে ২৮ জুলাই, যেদিন বার্মিংহামে কমনওয়েলথ গেমস শুরু হবে। তাদেরও শুভেচ্ছা।' এছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, 'যারা আগেও অংশ নিয়েছেন কমনওয়েলথে তাদের কাছে পুনরায় সুযোগ থাকছে নিজেদের অভিজ্ঞতা কাজে লাগানো ও সেরাটা দেওয়ার। পাশাপাশিএবার ৬৫ জনেরও বেশি অ্যাথলিট রয়েছে যারা প্রথমবার কমনওয়েলথে অংশ নিতে যাচ্ছেন। আমি আত্মবিশ্বাসী তারাও খুব ভালো ফল করবে। আমি শুধু এটুকুই বলব মন দিয়ে ও পূর্ণ শক্তি দিয়ে খেলবেন, কোনও টেনশন নেওয়ার প্রয়োজন নেই। নিজেদের সেরাটা দিয়ে দেশের গৌরব বাড়ান।'

 

 

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে এবার ভারত থেকে মোট ২১৫ জন অ্যাথলিট অংশ নেবেন। ১৯টি খেলায় ১৪১টি বিভাগে তাঁরা প্রতিদ্বন্দ্বিতা করবেন। গতবার গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে মোট ৬৬টি মেডেল এসেছিল দেশের ঝুলিতে। পদক তালিকায় ভারতের স্থান ছিল তৃতীয়তে। এখনও পর্যন্ত ২০১০ সালের দিল্লি কমনওয়েলথ গেমসে ভারতের সর্বশ্রেষ্ঠ পারফরম্যান্সের নজির রয়েছে। আয়োজক দেশ সেবার ১০১টি পদক জিতে মেডেল তালিকায় দ্বিতীয় স্থানে শেষ করে। বার্মিংহ্যামে সেই রেকর্ড ছাপিয়ে যাওয়ার চ্যালেঞ্জ ভারতীয় অ্যাথলিটদের সামনে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও আত্মবিশ্বাসী টোকিও অলিম্পিক্স ও প্যারালিম্পিক্সের মতন এবার কমনওয়েলথেও ভারতীয় দল সমস্ত রেকর্ড ছাপিয়ে যাবে।

Follow Us:
Download App:
  • android
  • ios