ফ্রেঞ্চ ওপেনের কোয়াটার ফাইনালে উঠলেন ভারতের দুই মহিলা শাটলার পিভি সিন্ধু ও সাইনা নেহওয়াল। প্যারিসে ফ্রেঞ্চ ওপেনের সুপার ৭৫০ প্রতিযোগিতায় এবার আশার আলো দেখাতে শুরু করে দিলেন দুই ভারতীয়। কিছুদিন আগেই বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিলেন সিন্ধু। তবে তারপর দুই টুর্নামেন্টে খারাপ ফল করতে দেখা গিয়েছিল গোপীচাঁদের ছাত্রীকে। কিন্তু এবার খারাপ সময় কাটিয়ে ফরাসি ওপেনের কোয়াটার ফাইনালে নিজের জায়গা নিশ্চিত করলেন সিন্ধু। একই সঙ্গে লম্বা সময়ের পর কোনও প্রতিযোগিতার শেষ আটে খেলবেন সাইনা।

আরও পড়ুন, হারের খরা কাটিয়ে ফ্রেঞ্চ ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠলেন সিন্ধু

বৃহস্পতিবার রাতে মাত্র ৩৪ মিনিটে প্রিকোয়াটারের ম্যাচ জিতে নেন বিশ্ব চ্যাম্পিয়ন সিন্ধু। সিঙ্গাপুরের প্রতিপক্ষ ইয়ো জিয়া মিনকে ২১-১০, ২১-১৩ ফলে হারিয়ে দিয়েছেন সিন্ধু। শেষ ষোলোর এই ম্যাচ খুব সহজেই জিতে এবার ফরাসি ওপেন জেতাই পাখির চোখ সিন্ধুর। পাশাপাশি মহিলাদের সিঙ্গলস বিভাগে শেষ আট নিশ্চিত করেছেন সাইনাও। এই ম্যাচে ডেনমার্কের লাইন হোজমার্ককে ২১-১০, ২১-১১ ফলে হারিয়ে দিয়েছেন সাইনা। এশিয়ান চ্যাম্পিয়নশিপের প্রতিযোগিতার পর ফের এবছর কোয়াটার ফাইনালের মুখ দেখলেন সাইনা। হোজমার্ককে মাত্র ২৭ মিনিটেই পরাস্ত করেন ভারতীয় মহিলা শাটলার। কোয়াটারে সাইনার বিরুদ্ধে নামতে চলেছেন দক্ষিণ কোরিয়ার সি ইয়ং।

আরও পড়ুন, বাংলাদেশের বিরুদ্ধে দলে নেই, মেয়ের সঙ্গে দীপাবলির প্রস্তুতিতে ব্যস্ত ধোনি
অপরদিক, সাইনা ও সিন্ধুর পাশাপাশি ফ্রেঞ্চ ওপেনের শেষ আট নিশ্চিত করেছেন ভারতের পুরুষ জুটি সাত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডি ও চিরাগ সেট্টি। পুরুষদের ডবলস বিভাগের সেমিফাইনালে উঠেছেন এই ভারতীয় জুটি। ইন্দোনেশিয়ার হেন্দ্রা সেতিওয়ান ও মহম্মদ এহসানকে হারান ভারতের সাইরাজ ও চিরাগ জুটি। ২১-১৬, ২১-২৩, ২৩-২১ ফলে এই জুটিকে হারিয়ে কোয়াটার ফাইনাল নিশ্চিত করেন ভারতীয় জুটি। শেষ আটে ভারতীয় জুটির বিরুদ্ধে নামবেন ডেনমার্কের কিম অস্ত্রুপ ও অ্যান্ডার্স রাসমুসেন। এই মুহূর্তে ফরাসি ওপেনে ভারতকে আশা জাগাছে এই ভারতের চার শাটলার।