হারের খরা কাটিয়ে ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডে জয় পেলেন ভারতীয় শাটলার পিভি সিন্ধু। বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার  পর থেকে সময়টা ভালো যাচ্ছিল না পিভি সিন্ধুর। পর পর দুই টুর্নামেন্টে একটিতে প্রথম ও একটিটে দ্বিতীয় রাউন্ডে হেরে বেরিয়ে যেতে হয়েছিল ভারতীয় মহিলা শাটলারকে। তবে অবশেষে খারাপ সময় কাটলো পিভির। ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডে জয় পেয়ে দ্বিতীয় রাউন্ডে উঠলেন ভারতীয় মহিলা শাটলার। অপরদিকে, পুরুষদের সিঙ্গলস বিভাগে জয় পেলেন ভারতীয় শাটলার শুভঙ্কর দে। পিছিয়ে থেকেও জয় নিশ্চিত করেন শুভঙ্কর।

আরও পড়ুন, ১৯ বছরের পুরোনো ব্লেজার পরেই দায়িত্ব নিলেন সৌরভ, নেপথ্যে রয়েছে কোন ইতিহাস

মঙ্গলবার রাতে মাত্র ৪৪ মিনিটেই সিন্ধু হারালেন নিজের ক্যানাডিয়ান প্রতিপক্ষ মিচেলি লিকে। প্রতিপক্ষকে ২১-১৫, ২১-১৩ ফলে পরাস্ত করেন সিন্ধু। শেষ দুই টুর্নামেন্টে প্রথম ও দ্বিতীয় রাউন্ডেই বিদায় নিয়েছিলেন বিশ্ব চ্যাম্পিয়ন শাটলার। একই সঙ্গে সময়টাও কিছুটা খারাপ যাচ্ছিল ভারতীয় মহিলা শাটলারের। তবে অবশেষে এবার ফরাসি ওপেনের দ্বিতীয় রাউন্ডে পৌঁছে গেলেন গোপীচাঁদের ছাত্রী। প্রথম গেমে মাত্র ২০ মিনিটেই ক্যানাডিয়ান প্রতিপক্ষ হারান তিনি। একই সঙ্গে দ্বিতীয় গেমে ২৪ মিনিটের লড়াই চললেও হেসেই কোর্ট ছাড়েন এই ভারতীয়। অপরদিকে, পুরুষ সিঙ্গলস বিভাগের প্রথম রাউন্ডে জয় পেলেন ভারতের শুভঙ্কর দে। ইন্দোনেশিয়ার প্রতিপক্ষর কাছে পিছিয়ে থেকেও জয় ছিনিয়ে নেন তিনি। প্রথম গেমে ১৫-২১ ফলে হারতে হয় শুভঙ্করকে। তবে শেষ দুই সেটে আর ইন্দোনেশিয়ার শাটলারকে জায়গা দেননি শুভঙ্কর। আর সেই দুই সেটে ২১-১৪ ও ২১-১৭ ফলে ম্যাচ জিতে ননে তিনি। পিছিয়ে থেকে দুরন্ত ভাবে ম্যারাথন লড়াই করতে দেখা যায় ভারতীয় পুরুষ শাটলারকে।

আরও পড়ুন, মসনদে অভিষেক মহারাজের, চিনে নিন নয়া 'টিম গাঙ্গুলির' সদস্যদের

অপরদিকে, বিশ্ব ব্যাডমিন্টন ফেডেরেশন (বিডব্লুএফ-এর) ব়্যাঙ্কিংয়ে এগোলেন ভারতীয় শাটলার সাই প্রণীথ। পুরুষদরে ব্যাডমিন্টন ব়্যাঙ্কিংয়ে এই প্রথম ১১ নম্বরে উঠে এলেন প্রণীথ। ভারতীয় শাটলার হিসাবে এই প্রথম এই স্থানে জায়গা পেলেন প্রণীথ। পাশাপাশি মহিলাদের ব্যাডমিন্টন ব়্যাঙ্কিংয়ে নিজের জায়গা ধরে রাখলেন পিভি সিন্ধু। ব়্যাঙ্কিং তালিকায় ৬ নম্বর জায়গা ধরে রাখলেন সিন্ধু। এবার সেরা ১০ জনের মধ্যে ঢুকে পরাই টার্গেট থাকবে ভারতীয় পুরুষ শাটলার প্রণীথের। অপরদিকে, বুধবার রাতে ফ্রেঞ্চ ওপেনের লড়াইয়ে নামছেন ভারতীয় মহিলা শাটলার সাইনা নেহওয়াল ও পুরুষ শাটলার পরুপল্লী কাশ্যাপ।