Asianet News BanglaAsianet News Bangla

PV Sindhu-World tour finals: ফের তীরে এসে ডুবল সিন্ধুর তরী, সন্তুষ্ট থাকতে হল রূপো নিয়েই

ফের ফাইনালে উঠে হার পিভি সিন্ধুর (PV Sindhu)। বিশ্ব ট্যুই ফাইনালসের (World Tour Finals) ফাইনালে  দক্ষিণ কোরিয়ার (South Korea) আন সিয়ুংয়ের (An Seyoung)বিরুদ্ধে হারতে হল ভারতীয় ব্যাডমিন্টন তারকাকে (Indaian Badminton star)।
 

PV Sindhu loses World tour finals womens singles final spb
Author
Kolkata, First Published Dec 5, 2021, 5:55 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভালো খেললেও বারবার তীরে এসে তরী ডুবছে ভারতীয় তারকা শাটলার পিভি সিন্ধুর (PV Sindhu)। গত দুই সপ্তাহে দুটি প্রতিযোগিতা ইন্দোনেশিয়া মাস্টার্স এবং ইন্দোনেশিয়া ওপেনে সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল সিন্ধুকে। বিশ্ব ট্যুর ফাইনালসেও  (World Tour Finals)  প্রথম থেকেই দুরন্ত ছন্দে ছিলেন পিভি সিন্ধু। সেমি ফাইনালে চিরপ্রতীদ্বন্দ্বী ইয়ামাগুচিকে হারিয়ে ফাইনালে ওঠার পর সিন্ধু ভক্তরা আশা করেছিল ট্রফি জয়ের। কিন্তু ফাইনালে উঠে ফের হারের হতাশা নিয়েই কোর্ট ছাড়তে হল সিন্ধুকে। ফাইনালে দক্ষিণ কোরিয়ার আন সিয়ুংয়ের (An Seyoung) বিরুদ্ধে স্ট্রেট সেটে হারতে হল পিভি সিন্ধুকে। এর ফলে রূপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল ভারতীয় তারকা শাটলারকে (Indaian Badminton star)। সিন্ধুর ট্রফি হাতছাড়া হওয়ায় হতাশ তার সমর্থকরাও।

PV Sindhu loses World tour finals womens singles final spb

এদিন ফাইানালে প্রথমথেকেই ছন্দে পাওয়া যায়নি পিভি সিন্ধুকে। বলা চলে দক্ষিণ কোরিয়ার আন সিয়ুংয়ের বিরুদ্ধে দাঁড়াতেই পারেননি অলিম্পিকে পরপর দুটি পদকজয়ী। যদি প্রথম সেটে কিছুটা লড়াই দিয়েছিলেন  সিন্ধু। তবে শেষ পর্যন্ত হার বাঁচাতে পারেননি। আন প্রথম সেট জিতে নেন ২১-১৬ ব্যবধানে। প্রথম সেট হারের ফলে দ্বিতীয় সেট ছিল সিন্ধুর কাছে ডু অর ডাই। কিন্তু সেই চাপে খেলা আরও পড়ে যায় ভারতীয় শাটলারের। দ্বিতীয় সেটে খুব সহজেই জিতে নেন আন। ২১-১২ ব্যবধানে সেট  জয়ের পাশাপাশি ম্য়াচ জিতে ট্রফি নিশ্চিৎ করেন দক্ষিণ কোরিয়ার শাটলার। ১৯ বছর বয়সী কোরিয়ান তারকার কাছে মাত্র ৪০মিনিটের লড়াইয়ে পরাস্ত হন পিভি সিন্ধু। ম্য়াচ হারের পর সিন্ধু বলেন,'আন ভাল খেলোয়াড়। আমি জানতাম ম্যাচটা সহজ হবে না। ভাল প্রস্তুতি নিয়েছিলাম। তবে প্রথম থেকে ওকে এগিয়ে যেতে দেওয়া উচিত হয়নি। শেষ দিকে কয়েকটা পয়েন্ট নেওয়ার চেষ্টা করলেও তা কাজে লাগেনি। দুঃখ লাগলেও আমার কাছে এটা একটা শিক্ষা।'

 

 

পরপর তিনটি প্রতিযোহিতার দুটির সেমি ফাইনাল ও একটির ফাইনালে হারের ধাক্কা কাটাতে কিছুটা সময় লাগবে ভারতীয় তারকা শাটলারের। খুব শীঘ্রই প্রিয় তারকা ঘুড়ে দাঁড়াক সেটাই চাইছে  ভারতীয় ক্রীড়া প্রেমিরা। কারণ সিন্ধু সামনে রয়েছে বড় লড়াই। ১২ ডিসেম্বর থেকে স্পেনে অনুষ্ঠিত হবে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপ। ২০১৮ সালে এই প্রতিযোগিতা জিতে নজির গড়েছিলেন পিভি সিন্ধু। এবার তার সামনে শিরোপা ধরে রাখার লড়াই। তাই এই হার নিয়ে বেশি  না ভেবে বিশ্ব চ্যাম্পিয়নসিপের জন্য নিজেকে প্রস্তুত করতে চাইবে ভারতীয় তারকা শাটলারও।

Follow Us:
Download App:
  • android
  • ios