Asianet News BanglaAsianet News Bangla

বিশ্ব মহামীরার কারণে যুক্তরাষ্ট্র ওপেন থেকে নাম প্রত্যাহার করলেন নাদাল

  • বিশ্বজুড়ে করোনা ভাইরাস মহামারীর জের
  • ইউএস ওপেন থেকে নাম প্রত্যাহার নাদালের
  • সোশ্যাল মিডিয়ায় জানালেন টেনিস তারকা
  • স্বাস্থ্য নিয়ে কোনও ঝুঁকি নিতে রাজি নন রাফা
     
Rafael Nadal withdrew his name from the US Open due to the Coronavirus epidemic spb
Author
Kolkata, First Published Aug 5, 2020, 3:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ধীরে ধীরে বিশ্ব জুড়ে ক্রীড়া জগৎ স্বাভাবিক হলেও, করোনা ভাইরাস তার মারণ প্রভাব কিছুই কমায়নি। বিশ্ব জুড়ে ক্রমশ বাড়ছে মারণ ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। কোনওভাবেই বাগে আনা যাচ্ছে বিশ্ব মহামারীকে। টেনিস বিশ্বেও থাবা বসিয়েছে কোভিড ১৯। এরইমধ্যে যক্তরাষ্ট্র ওপেন হওয়ার তোরজোর চলছে। করোনা ভাইরাসের জেরে উদ্ভূত পরিস্থিতির জন্য এবার যুক্তরাষ্ট্র ওপেন না খেলার সিদ্ধান্ত নিয়েছেন টেনিস তারকা রাফায়েল নাদাল। যুক্তরাষ্ট্র ওপেন থেকে নাম তুলে নেওয়ার কথা সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন রাফা।

আরও পড়ুনঃলকডাউনের কারণে ঘরবন্দি, দীর্ঘদিন বাবা-মাকে না দেখায় দুঃখ প্রকাশ ফেডেরারের

সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে রাফায়েল নাদাল জানিয়েছেন,'এ বারের যুক্তরাষ্ট্র ওপেন আমি না খেলারই সিদ্ধান্ত নিয়েছি। অনেক ভেবে চিন্তেই আমি সিদ্ধান্ত নিয়েছি। করোনাভাইরাস এখনও আমরা নিয়ন্ত্রণ করতে পারিনি। বিশ্বের অবস্থা মোটেও ভাল নয়। প্রতি দিনই বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। মনের ডাকে সাড়া দিয়েই যুক্তরাষ্ট্র ওপেন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলাম।' নাদালের পোস্ট দেখেই প্রমাণ যে বিশ্ব জুড়ে করোনা মহামারীর কারণে কতটা আতঙ্কে রয়েছে তিনি। তাই কোনও রকম ঝুঁকি না নিয়েই যুক্তরাষ্ট্র ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন নাদাল।

আরও পড়ুনঃশুধু অসাধারণ গোলকিপার নয়, অধিনায়কও ইকের ক্যাসিয়াস, ফিরে দেখা বর্ণময় কেরিয়ারের গুরুত্বপূর্ণ মুহুর্ত

আরও পড়ুনঃফুটবল ছেড়ে রিয়ালে প্রত্যাবর্তন ক্যাসিয়াসের

১৯টি গ্র্যান্ড স্ল্যামের মালিক নাদাল। অন্য দিকে ফেডেরার ২০টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। যুক্তরাষ্ট্র ওপেন থেকে নাম তুলে নেওয়ায় রজার ফেডেরারকে ছোঁয়ার সুযোগও হাতছাড়া হল রাফায়েল নাদালের। কারণ হাঁটুর অস্ত্রোপচারের কারণে ফেডেরার আগেই জানিয়েছিলেন এই বছর আর টেনিস কোর্টে ফিরবেন না তিনি। ফলে রফায়েল নাদাল যদি যুক্তরাষ্ট্র ওপেনে খেলতেন তাহলে তার কাছে একটা সুযোগ থাকত ফেডেক্সকে ধরার। কিন্তু করোনা ভাইরাসের কারণে প্রতিযোগিতা থেকে নাম তুলে নেওয়ার কারণে, ফেডেরার ধরার জন্য অপেক্ষা আরও বাড়ল নাদালের।
 

Follow Us:
Download App:
  • android
  • ios