'তুমি একজন অসাধারণ অনুপ্রেরণা', এভাবেই ভারতের সোনার মেয়ে হিমা দাসকে অভিনন্দন জানালেন ক্রিকেটার ঋষভ পন্থ।  চেক প্রজাতন্ত্রের প্রাগে শনিবার আরও একটি সোনার পদক জেতেন হিমা। এই নিয়ে জুলাই মাসে আন্তর্জাতিক প্রতিযোগিতায় ইউরোপে পর পর পাঁচটি সোনার পদক জিতলেন অ্যাথলিট হিমা দাস। 

আরও পড়ুন- ম্যাচ প্রতি দুশো টাকা থেকে ভারতের নীল জার্সি, গম্ভীরের কাছে ঋণী সাইনি

আরও পড়ুন- থুড়থুড়ে বুড়ো হলেন ধোনি, কোহলি, রোহিতরা! কেমন দেখাচ্ছে তাদের, দেখুন ছবি

হিমাকে জানানো শুভেচ্ছা বার্তায় ঋষভ লিখেছেন, 'তুমি একজন অসাধারণ অনুপ্রেরণা। ভারতের সোনার মেয়ে...তোমাকে সেলাম!' এর আগে হিমার সাফল্যে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রাক্তন ক্রিকটার সচিন তেন্ডুলকরও। 

১৯ বছরের হিমাকে সচিন লেখেন, 'গত ১৯ দিন ধরে ইউরোপিয়ান সার্কিটে তুমি যেভাবে দৌড়চ্ছ, তা দেখে আমি মুগ্ধ। জয়ের জন্য তোমার তাগিদ এবং খিদে তরুণদের অনুপ্রেরণা জোগাবে। পাঁচটি পদকের জন্য অনেক অভিনন্দন! ভবিষ্যতের জন্যও শুভেচ্ছা রইল।'

কিংবদন্তি ক্রিকেটারের শুভেচ্ছা পাওয়ার পরেই ফোনে সচিনের সঙ্গে কথা বলেন হিমা। দেশে ফিরেই তাঁর সঙ্গে দেখা করে আশীর্বাদ নেওয়ার কথাও জানান তিনি। সচিনের টুইটের জবাবেও একই কথা জানিয়েছেন সোনার মেয়ে। 

টুইটারে হিমাকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তিনি লেখেন, 'গত কয়েকদিন ধরে হিমার অসামান্য সাফল্যে গোটা দেশ গর্বিত। বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে হিমা যেভাবে পাঁচটি পদক জিতেছেন, তা দেখেই প্রত্যেকেই খুব আনন্দিত। ওঁকে অনেক অভিনন্দন এবং ভবিষ্যতের জন্য শুভেচ্ছা।