Asianet News BanglaAsianet News Bangla

আজ টোকিও প্যারালিম্পিক্সের ঢাকে কাঠি, ভারতীয় দলকে শুভেচ্ছা সচিন-কোহলি-বিন্দ্রাদের

টোকিও ২০২০ প্যারালিম্পিক্সে ভারত থেকে মোট ৫৪ জন প্যারা অ্যাথলিট অংশ নিচ্ছেন। ভারতীয় দলকে শুভেচ্ছা জানালেন সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি, অভিনব বিন্দ্রারা। 
 

Sachin Tendulkar, Virat Kohli, Abhinav Bindra greet Indian team at Tokyo 2020 Paralympics spb
Author
Kolkata, First Published Aug 24, 2021, 11:37 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২৪ অগাস্ট থেকে ঢাকে কাঠি পড়তে চলেছে টোকিও ২০২০ প্যারালিম্পিক্সের। চলবে ৫ সেপ্টেম্বর পর্যন্ত। ২০১৬ সালে রিও প্যারালিম্পিক্সে ভারত থেকে মোট ১৯ জন অ্যাথলিট অংশ গ্রহণ করেছিলেন।  ২টি সোনা, ২টি রূপো ও একটি ব্রোঞ্জ পেয়েছিল ভারত। এবার টোকিওতে প্যারালিম্পিক্সের ইতিহাসে সবথেকে বড় দল পাঠিয়েছে ভারত। মোট ৫৪ জন অ্যাথলিট অংশ নিচ্ছেন প্রতিযোগিতায়। নীরজ চোপড়া, রবি কুমার, মীরাবাঈ চানুর পর এবার দেবেন্দ্র ঝাঝারিয়া, দীপা মালিকা, শাকিনা খাতুনদের হয়ে গলা ফাটাতে প্রস্তুত সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি, অভিনব বিন্দ্রারা। ভারতীয় প্যারালিম্পিক্স দলকে শুভেচ্ছাও জানিয়েছেন তারা। একইসঙ্গে পুরো দেশবাসীকে সমর্থনের আহ্বানও জানিয়েছেন সচিন, কোহলি, বিন্দ্রারা।

Sachin Tendulkar, Virat Kohli, Abhinav Bindra greet Indian team at Tokyo 2020 Paralympics spb

ভারতীয় প্যারালিম্পিক্স দলকে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন সচিন তেন্ডুলকর। সচিন ট্যুইটার বার্তায় লিখেছেন,ভারতীয় প্যারালিম্পিক্স দলকে আগাম শুভেচ্ছা। এই পুরুষ এবং মহিলারা অসাধারণ ক্ষমতার অধিকারী। তাকা নিজেদের প্যাশনের দ্বারা শারীরিক বাঁধাকে অতিক্রম করেছেন।  দেশবাসীকে প্যারালিম্পিক্স দলের জন্য গলা ফাটানোর আহ্বানও জানিয়েছেন মাস্টার ব্লাস্টার।

 

 

টোকিও প্যারালিম্পিকে অংশ নিতে চলা ভারতীয় অ্যাথলিটদের শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। দেশের প্যারা-অ্যাথলিটদের জন্য গলা ফাটাতে প্রস্তুত ভারত অধিনায়ক। সকলকে চিয়ার করার জন্যও বলেছেন তিনি।

&

 

মঙ্গলবার থেকে শুরু হতে চলা টোকিও প্যারালিম্পিকে অংশগ্রহণকারী ভারতীয় অ্যাথলিটদের জন্য সাফল্য আশা করেছেন কিংবদন্তি অভিনব বিন্দ্রা। সোমবার এক টুইট বার্তায় ২০০৮ সালের বেজিং অলিম্পিকে সোনাজয়ী শুটার লিখেছেন ভারত থেকে যে ৫৪ জন অ্যাথলিট প্যারা গেমসে অংশ নিতে চলেছেন, তাঁরা দেশের জন্য অনুপ্রেরণা হতে চলেছেন।

 

 

হকি ইন্ডিয়ার তরফ থেকে ভারতীয় প্যারালিম্পিক দলকে শুভেচ্ছা জানানো হয়েছে। টোকিও অলিম্পিক্সে ব্রোঞ্জ পদক জয়ী ভারতীয় পুরুষ দল থেকে চতুর্থ স্থান অধিকারী ভারতীয় মহিলা দল সকলেই প্যারা অ্যাথলিটদের শুভেচ্ছা জানিয়েছেন।

 

 

মঙ্গলবার টোকিও প্যারালিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠানে করোনার কারণে অংশগ্রহণকারীদের সংখ্যা কমিয়ে দেওয়া হয়েছে।  ভারতের ১১জন সদস্য উপস্থিত থাকতে পারবেন। যার মধ্যে রয়েছেন ৬ কর্তা ও ৫ অ্যাথলিট। দেশের হয়ে নিজেদের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন প্যারা অ্যাথলিটরা।

Sachin Tendulkar, Virat Kohli, Abhinav Bindra greet Indian team at Tokyo 2020 Paralympics spb


Follow Us:
Download App:
  • android
  • ios