Asianet News BanglaAsianet News Bangla

ব্যাডমিন্টনে ফের সোনা ভারতের, সিন্ধু-লক্ষ্যের পর ডাবলসে সোনা জয় সাত্ত্বিকসাইরাজ ও চিরাগের

কমনওয়েলথ গেমসের শ (Commonwealth Games 2022ধ) একাদশ দিনে ব্যাডমিন্টনে সোনা ৩টি সোনা জিতল ভারত। সিঙ্গেলসে পিভি  সিন্ধু ও লক্ষ সেনের পর মেনস ডাবলসে সোনা জিতলেন  সাত্ত্বিকসাইরাজ (Satwiksairaj Rankireddy) রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি (Chirag Shetty)জুটি। 
 

satwiksairaj rankireddy and chirag shetty won gold medal in Badminton Mens doubls at Commonwealth Games 2022 spb
Author
Kolkata, First Published Aug 8, 2022, 6:36 PM IST

ভারোত্তোলন, কুস্তি, বক্সিংয়ের পর কমনওয়েলথ গেমসের শেষ দিনে কামাল দেখালেন ভারতীয় শাটলাররা। প্রথমে মহিলাদের সিঙ্গেলসে সোনা জেতেন পিভি সিন্ধু। তারপর ছেলেদের সিঙ্গেলসে সোনা জেতেন লক্ষ্য সেন। আর এবার পুরুষদের ডাবলসেও সোনা এল ভারতের ঝুলিতে। ফাইনালে দুরন্তত খেলে সোনা জিতলেন ভারতের দুই ব্য়াডমিন্টন তারকার জুটি সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি। সোমবার ফাইনালে ভারতীয় জুটির প্রতিপক্ষ ছিলেন ইংল্যান্ডের লেন বেন ও ভেন্ডি সিন জুটি। তাদের স্ট্রেট সেটে হারিয়ে সোনা জেতেন সাত্ত্বিকসাইরাজ ও চিরাগ। ফাইনালের স্কোর ২১-১৫, ২১-১৩। সোনা জয়ের পর আবেগে ভাসতে দেখা যায় যায় ভাতীয় তারকা শাটলারকে।

ফাইনালে সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি বনাম লেন বেন ও ভেন্ডি সিন জুটির মধ্যে ফাইনাল কিন্তু হাড্ডাহাড্ডিভাবে শুরু হয়েছিল। ম্যাচের প্রথম গেমে সমানে সমানে চলছিল টক্কর। প্রথম গেম একটা সময়ে ১০-১০ ছিল।  সেখান থেকে ম্যাচে একের পর এক পয়েন্ট জিতে নেয় ভারতীয় জুটি। নেটের কাছে ভাল খেলছিলেন সাত্ত্বিকরা। ইংল্যান্ডের জুটিকে পিছনের কোর্টে ঠেলে দিয়ে একের পর এক পয়েন্ট তুল নেয় ভারতীয় জুটি। খেলায় ফিরে আসার অনেক চেষ্টা করেন লেন-ভেন্ডি জুটি। কিন্তু সাত্ত্বিক ও চিরাগকে অপ্রতিরোধ্য দেখাচ্ছিল। ২১-১৫ পয়েন্টে প্রথম গেম জেতেন সাত্ত্বিকরা। দ্বিতীয় গেমে শুরুটা ভালো করেছিল ইংরেজ জুটি। একটা সময়  ১০-৮ পয়েন্টে লিডও নিয়েছিল লেন বেন ও ভেন্ডি সিন জুটি। তবে সেখান থেকে ঘুড়ে দাঁড়িয়ে আর কোনও সুযোগ দেননি ভারতীয় জুটি। শেষ পর্যন্ত ২১-১৩ ব্যবধানে দ্বিতীয় গেম ও  ম্যাচ জিতে সোনা নিশ্চিৎ করে ভারত।

সোনা জয়ের পর সোশ্যাল মিডিয়ায় ভারতীয় দলকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ট্যুইটারে তিনি লোখেন, 'ভারতের ব্যাডমিন্টন দল সাফল্য এবং শ্রেষ্ঠত্বকে নতুনভাবে সংজ্ঞায়িত করেছে। দলগত কাজ এবং দক্ষতা চমত্কার প্রদর্শন করেছে। সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি স্বর্ণপদক ঘরে আনার জন্য তাদের জন্য গর্বিত। ভবিষ্যতে তারা ভারতের জন্য আরও খ্যাতি অর্জন করতে থাকুক।' শুভেচ্ছা জানিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরও।

 

 

 

 

গেমসের শেষ দিনে ভারত যে কটি বিভাগে সোনা জিততে পারে বলে ধরা হয়েছিল তাদের মধ্যে অন্যতম ছিল ব্য়াডমিন্টনের মেনস ডাবলসের ফাইনাল। দেশবাসীর আশা পূরণ করতে পেরে খুষি সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি।
 

Follow Us:
Download App:
  • android
  • ios