এশিয়ান চ্য়াম্পিয়নশিপে রুপোর পদক পেলেন ভারতীয় শুটার সৌরভ চৌধুরি। ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে দ্বিতীয় হলেন ভারতীয় শুটার। ১৭ বছর বয়সে শুটিং বিশ্বকাপের পর এবার এশিয়ান চ্যাম্পিয়নশিপে রুপোর পদক জিতলেন সৌরভ। এশিয়ান চ্যাম্পিয়নশিপে এবার ২৪৪.৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেষ করলেন সৌরভ।

 

দেখুন ভিডিও, রানীদের সুখ্যাতি দিলীপ তিরকের মুখে, বিশেষ সাক্ষাতকারে প্রাক্তন অলিম্পিয়ান পর্ব-২

 

 

এই প্রতিযোগিতায় দ্বিতীয় হলেও, এর আগে শুটিং বিশ্বকাপে আরও ভালো ফল করতে দেখা গিয়েছিল সৌরভকে। তবে এই প্রতিযোগিতায় ভারতের সৌরভ চৌধুরিকে টেক্কা দিয়ে প্রথম স্থান নিশ্চিত করেন উত্তর কোরিয়ার কিম সং গুককে। ২৪৬.৫ পয়েন্ট নিয়ে সৌরভকে হারিয়ে প্রথম স্থান গ্রহণ করেন এই কোরিয়ান শুটার। মাত্র ২ পয়েন্টের ব্যবধানে এই প্রতিযোগিতায় দ্বিতীয় স্থানে শেষ করতে হয় সৌরভকে। ভারতীয় শুটার সৌরভের পাশাপাশি এই প্রতিযোগিতার ফাইনালে ৭ নম্বরে শেষ করেন অভিষেক ভর্মা।

ইতিমধ্যেই অলিম্পিকের যোগ্যতা অর্জন করে ফেলেছেন ভারতের সৌরভ চৌধুরি ও অভিষেক ভর্মা। পাশাপাশি ভারতের থেকে ইতিমধ্যেই ১৪টি শুটার আগামী ২০২০ সালের টোকিও অলিম্পিকের যোগ্যতা অর্জন করে ফেলেছেন। এবার অলিম্পিকে শুটার দিকে পদকের আশায় তাঁকিয়ে রয়েছে ভারতীয় শুটিং মহল। আগামী দিনে সৌরভ চৌধুরির আরও ভালো পারফরম্যান্সের আশাও করছেন ভারতীয় সমর্থকরা। অলিম্পিকের পদকই এবার পাখির চোখ ভারতীয় শুটারদের।