করোনা ভাইরাস নিয়ে আতঙ্কের জের, ভারতীয় তারকা ব্যাডমিন্টন খেলোয়াড় প্রণয়, সমীর ভার্মা, সৌরভ ভার্মার সাথে সাথে আরো ৪ জন ভারতীয় শাটলার নাম প্রত্যাহার করে নিলেন অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ থেকে। এই টুর্নামেন্টটি শুরু হওয়ার কথা ছিল মার্চের ১১ তারিক থেকে। কিন্তু বিশ্বব্যাপি আতঙ্ক হয়ে উঠা মারণ ভাইরাস করোনার হাত থেকে বাঁচতে টুর্নামেন্ট থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিল ভারতীয় শাটলাররা। 

ঐতিহ্যপূর্ন টুর্নামেন্টটি থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন ডাবলস বিশেষজ্ঞ চিরাগ শেট্টি, সাত্বিকস্বরাজ রানিকিরেড্ডি, মানু আত্রী এবং সুমিত রেড্ডির মতো তারকারাও। সারা বিশ্ব জুড়েই এর মধ্যে ৩৩০০ জন মারা গেছেন করোনার কবলে পড়ে। ব্রিটেনে এর মধ্যেই ৮৭ জন করোনা আক্রান্তকে শনাক্ত করা হয়েছে। এই পরিস্থিতিতে বিদেশ যাত্রার ঝুঁকি নিতে চাইছেন না তাদের কেউই। 

যদিও এর মধ্যেও অল-ইংল্যান্ড ওপেনে হয়তো দেখা যেতে পারে অপর কিছু ভারতীয় তারকাদের। তারকা মহিলা শাটলার পিভি সিন্ধু, কিদাম্বি শ্রীকান্ত, পি সাই প্রাণিত দের অল-ইংল্যান্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করতে দেখা যেতে পারে। নির্ধারিত সময়েই শুরু হতে চলেছে টুর্নামেন্ট। আয়োজকরা গোটা পরিস্থিতির ওপর কড়া নজর রাখছেন। 

এই ব্যাপারে এইচ এস প্রণয় জানিয়েছেন, তিনি এই মুহুর্তে কোনো ঝুঁকি নিতে চান না। সারা পৃথিবীতে যেভাবে ছড়িয়ে পড়ছে করোনা আতঙ্ক তাতে বিদেশযাত্রা কোনোভাবেই করতে চাইছেন না তিনি। তিনি তার পরবর্তী ক্রীড়াসূচি তৈরির কাজ আপাতত মুলতুবি রেখেছেন। পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন প্রণয়।