Asianet News BanglaAsianet News Bangla

চোটের জন্য নিউজিল্যান্ড ট্যুরের থেকে ছিটকে গেলেন রোহিত, দলে সুযোগ পেলেন গিল

চোটের জন্য নিউজিল্যান্ড ট্যুরের বাকি অংশে থাকছেন না রোহিত
শেষ টি-টোয়েন্টি ম্যাচে চোট পেয়ে মাঠ ছাড়েন তিনি
তার বদলে টেস্ট দলে এলেন শুভমান গিল
 

Shubman Gill will replace injured Rohit Sharma in test squad.
Author
Kolkata, First Published Feb 4, 2020, 11:29 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ওয়ান ডে সিরিজের আগে ভারতের জন্য দুঃসংবাদ। চোটের জন্য নিউজিল্যান্ড ট্যুরের বাকি অংশে অংশগ্রহণ করতে পারবেন না ভারতের সহ অধিনায়ক রোহিত শর্মা। শেষ টি টোয়েন্টি ম্যাচে বিরাট কোহলির জায়গায় তিনি অধিনায়কত্ব করছিলেন। বিরাটের জায়গায় খেলছিলেন সঞ্জু স্যামসন। সেদিন নিজের ওপেনিং স্পট টি ছেড়ে দিয়ে ৩ নম্বরে ব্যাট করছিলেন তিনি। ভালো ছন্দেও দেখা যাচ্ছিল তাকে। কিন্তু ব্যাক্তিগত ৬০ রানে ব্যাট করার সময় চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন তিনি। ছক্কা মারতে গিয়ে পায়ের মাংসপেশীতে টান লাগে তার। ফলে আর ফিল্ডিং করতেও নামতে পারেননি। তার বদলে নেতৃত্ব দেন কে এল রাহুল।

এই টি টোয়েন্টি সিরিজের পর ভারত আরো তিনটি ওয়ান ডে এবং দুটি টেস্ট খেলবে। এর মধ্যে কোনো ম্যাচেই থাকছেন না রোহিত শর্মা। ছন্দে থাকা ক্রিকেটারের অনুপস্থিতি কপালে ভাঁজ ফেলেছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের। এরই মধ্যে টেস্ট স্কোয়াডে রোহিতের পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করলো ভারতীয় নির্বাচকরা। তরুণ ব্যাটসম্যান শুভমান গিল রোহিত শর্মার জায়গা নিতে যোগ দিচ্ছেন ভারতীয় দলে। যদিও ওয়ান ডে তে কে আসতে পারেন রোহিতের জায়গায় সেই নিয়ে এখনো ধন্দ রয়েছে। অনেকের মতে ওয়ান ডে তে রোহিতের জায়গায় দেখা যেতে পারে মায়াঙ্ক আগরওয়াল কে। যদিও এই নিয়ে কোনো অফিসিয়াল ঘোষণা হয়নি এখনো। 

নিউজিল্যান্ড ট্যুরের জন্য সম্পূর্ণ টেস্ট স্কোয়াড এখনো ঘোষণা করেনি বিসিসিআই। কিন্তু রোহিতের পরিবর্ত ঘোষণা করে রাখলেন তারা। নিজের সাম্প্রতিক দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেলেন শুভমান গিল। সম্প্রতি ভারত-এ দলের হয়ে মাঠে নেমেছিলেন তিনি। একটি বেসরকারি টেস্ট ম্যাচে নিউজিল্যান্ড-এ দলের বিরুদ্ধে অসাধারণ খেলেন তিনি। প্রথম ইনিংসে ২০৪ রান করার পর দ্বিতীয় ইনিংসেও অর্ধশতরান করেন তিনি। ২০ বছরের তরুণের পারফরম্যান্সে সন্তুষ্ট সংশ্লিষ্ট সকলেই। তার অন্য কারোর বদলে তাকেই পরিবর্ত হিসাবে ঘোষণা করা হয়েছে বলে খবর।

Follow Us:
Download App:
  • android
  • ios