শুক্রবার সকালটা ভারতের কাছে এক অন্য সকাল। গত কয়েকদিন ধরে দেশ উত্তাল হয়ে উঠেছিল হায়দরাবাদের পশু চিকিত্সকের গণধর্ষণ ও খুনের ঘটনা নিয়ে। অভিযুক্ত চার জনকে গ্রেফতারের পর থেকে তদন্তে একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। আর সেই সব তথ্য সামনে আসতেই দেশের ক্ষোভ আরও চমর আকার নিয়েছিল। অভিযুক্ত চারজনকে ফাঁসির সাজার দেওয়ার দাবিতে উত্তাল হয়ে উঠেছিল দেশ। আর শউক্রবার সকালে খবর এল, ভোর রাতে পুলিশর এনকাউন্টারে প্রাণ গেছে চার অভিযুক্তির। পুলিশ জানিয়েছে, ঘটনার পুণনির্মান করার সময় পুলিশের ওপর আক্রমণ করে চার অভিযুক্তি। অস্ত্র ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করেছিল তারা।  আর তাতেই পুলিশের এনকাউন্টার। এই ঘটনায় মিশ্র প্রতিক্রিয়া দেশ জুড়ে। একটা বড় অংশের মানুষ স্বাগত জানিয়েছেন পুলিশের পদক্ষেপকে। আবর কিছু অংশের মানুষ মনে করছেন এভাবে সমস্যার সমাধান করা সম্ভব নয়। 

আরও পড়ুন - সামনে এল এনকাউন্টারের ১৪ ছবি, দেখে নিন হায়দরাবাদকাণ্ডে নিহতদের শেষ পরিণতি

দেশের ক্রীড়া মহলও দুই ভাবে বিভক্ত। হায়দরাবাদের বাসিন্দা ও ভারতীয় ক্রীড়া জগতের অন্যতম বড় মুখ সাইনা নেহওয়াল। হায়দরাবাদ পুলিশকে স্যালুট করেছেন। তিনি। একই রকম বক্তব্য ভারতীয় ক্রিকেটার হরভজন সিংয়ের। সাধারাণ মানুষে পুলিশকে কাঁধে তুলে উত্সবে মেতেছে এমনটা একটা ভিডিও তুলে ধরে ভাজ্জি লিখেছেন, হায়দরাবাদ পুলিশকে ধন্যবাদ রাস্তাটা দেখিয়ে দেওয়ার জন্য। আশা করি আগামি দিনে এমন কাজ করার সাহস পাবে না কেউ। পুলিশের এনকাউন্টার নিয়ে খুশি ভারতীয় কুস্তির তারকা ববিতা ফোগাট।

 

 

 

 

 

 

 

 

আরও পড়ুন - হায়দরাবাদ-এর আগে ওয়ারাঙ্গাল, 'এনকাউন্টার'-এর জন্যই খ্যাত আইপিএস সজ্জানার

তবে হায়দরাবাদ পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন হায়দরাবাদের আরেক তারকা ব্যাডমিন্টন তারকা জোয়ালা গুট্টা। টুইট করে একটা প্রশ্ন তুলেছেন তিনি। জোয়ালা লিখেছেন, ‘এই ঘটনা কী আগামী দিনের ধর্ষকদের আটকাবে? আরও একটা প্রশ্ন সব ধর্ষকের এমন পরিণতি হওয়া উচিত? 

 

 

আরও পড়ুন - চরম পরিণতি হায়দরাবাদ গণধর্ষণ ও হত্যার অভিযুক্তদের, পুলিশি এনকাউন্টারে নিহত ৪

প্রশ্ন দুপক্ষেরই আছে। যুক্তিও আছে দুই পক্ষের কাছে। কিন্তু প্রশ্ন বা যুক্তি যাই থাকুক না কেন, শুক্রবারের সকালটে যে দেশেরে কাছে বলিউডি সিনেমার মত করেই ধরা দিল ভারতের কাছে।