অস্ট্রেলিয়ান ওপেনের সেমি ফাইনালে দানিল মেদভেদেভের কাছে হেরে ছিটকে যেতে হয়েছিল স্টেফানোস সিসিপাসকে। সেই হারটা এখনও  যে ভোলেননি সিসিপাস, তার প্রমাণ পাওয়া গেল ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে। বিশ্বের দুই নম্বর বাছাই দানিল মেদভেদেভকে স্ট্রেট সেটে হারিয়ে সেমি ফাইনালে জায়গা পাকা করে নিলেন গ্রীক তারকা সিসিপাস। অস্ট্রেলিয়ান ওপেনে হারের বদলা নিতে পেরে খুশি বিশ্বের পঞ্চম বাছাই টেনিস তারকা স্টেফানোস সিসিপাস।

এদিন ক্লে কোর্টে শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলা শুরু করেন সিসিপাস। প্রথম সেটে সিসিপাসের সামনে দাঁড়াতেই পারেননি দানি মেদভেদেভ। দ্বিতীয় ও তৃতীয় সেটে কিছুটা লড়াই দিলেও, ম্য়াচে ফিরতে পারেননি দানিল। ৬-৩, ৭-৬(৩), ৭-৫ ব্যবধানে স্ট্রেট সেটে ম্যাচ জেতেন সিসিপাস। ম্যাচ জিতে সেমির টিকিট পাওয়ার পর উচ্ছ্বসিত সিসিপাস বলেন,'কষ্ট করে কিছু আদায় করে নেওয়ার মজাই আলাদা। এই ম্যাচটা ঠিক তেমনই ছিল। কারণ মেদভেদেভ শুরু থেকে শেষ পর্যন্ত দারুণ লড়াই করেছিল।'

অপরদিকে, ফরাসি ওপেন ২০২১-এর অপর একটি কোয়ার্টার পাইনালে মুখোমুখি হয়েছিলেন জার্মানির আলেকজান্ডার জেরেভ ও স্পেনের আলেজান্দ্রো দাভিদোভিচ।  এই ম্যাচও স্ট্রেট সেটে জিতে শেষ চারে পৌছে যান আলেকজান্ডার জেরেভ। প্রথম সেটে কিছুটা লড়াই দিলেও, পরের দুটি সেটে জেরেভের সামনে কার্যত দাঁড়াতেই পারেননি আলেজান্দ্রো দাভিদোভিচ। ৬-৪, ৬-১, ৬-১ ব্যবধানে ম্যাচ জিতে সেমি ফাইনালে পৌছে গেল জার্মান তারকা।