Asianet News BanglaAsianet News Bangla

Pak vs AUS- 'সেমিতে বাইবাই' পাকিস্তানকে হারানোয় অস্ট্রেলিয়াকে শুভেচ্ছা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর

সেমিফাইনাল থেকেই বিদায় পাকিস্তানের। সেমিতে পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার এই জয়ে রীতিমত উচ্ছাসিত ভারতীয় ক্রিকেট দলের সমর্থকরা। এই তালিকায় রয়েছেন রাজনৈতিক ব্যক্তিত্বরাও। এমনই ছবি ধরা দিল শুভেন্দু অধিকারীর সোশ্যাল মিডিয়ায়। 
 

Suvendu adhikary wishes australia for beating pakistan
Author
Kolkata, First Published Nov 12, 2021, 12:50 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চলতি মরশুমে টি-২০ বিশ্বকাপের (T-20 World cup) প্রথম ম্যাচেই পাকিস্তানের কাছে লজ্জার হার উপহার মিলেছিল ভারতের। সেই স্মৃতি আজ ও ভুলতে পারে নি ভারত (India)।  অন্যদিকে পাকিস্তানের পরই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ও হেরে যাওয়া শেষের ম্যাচগুলোতে জিতলেও পয়েন্ট টেবিলে (Point Table) পিছিয়ে পড়তে হয় ভারতকে।  ফলত, টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালের (T-20 Semifinal) দরজা বন্ধ হয়ে যায় ভারতের জন্য। অন্যদিকে পরপর ম্যাচ জিতে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে আসে পাকিস্তান (Pakistan)। এরপরই হারের ক্ষতটা আরও দগদগে হয়ে ওঠে। বৃহস্পতিবার সন্ধ্যায় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় পাকিস্তান (Pakistan)। ভারত সেমিতে পৌঁছাতে না পারলেও এদিনের সেমিফাইনালের দিকে তাকিয়ে ছিল আপামর ভারতবাসী। কারণ এদিনের ম্যাচের ফলাফলের উপর নির্ভর করছিল পাকিস্তানের ভাগ্য। তবে জয়ের রেকর্ড অব্যাহত রেখে সেমিফাইনালে পৌঁছালেও শেষ রক্ষা হল না পাকিস্তানের। ম্যাচের শুরুতে ব্যাটিং করে অস্ট্রেলিয়াকে ১৭৭ রানের টার্গেট দেয় পাকিস্তান (Pakistan)।  এরপর রুদ্ধশ্বাস ম্যাচে প্রথম ওভারেই উইকেট হারিয়েও জয় হাঁকিয়ে নেয় অস্ট্রেলিয়া (Australia)। আর অস্ট্রেলিয়ার এই জয়ে উচ্ছাসে ভেসেছে ভারত (India)। চিরকালীন প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে হারার যে দাগটা দৈরি হয়েছিল তা বোধ হয় মিটেছে অস্ট্রেলিয়ার জয়েই।  সেই কারণেই আনন্দে উচ্ছ্বসিত হয়ে উঠেছেন ভারতীয় ক্রিকেট দলের সমর্থকেরা।

আরও পড়ুন- T20 WC 2021: নিজেই ভাঙলেন নিজের হাত, ছিটকে গেলেন কনওয়ে - ফাইনালের আগে বড় ধাক্কা কিউই শিবিরে

অধিকাংশ ভারতীয় ক্রিকেট সমর্থকই এদিন অস্ট্রেলিয়াকে সমর্থন করেছেন। সেই কারণেই সম্ভবত, এই অস্ট্রেলিয়ার জয়ে সেলিব্রেশন শুরু হয়েছে ভারতে (India)।  আদতে, ভারত-পাক ম্যাচে উচ্ছাস প্রকাশের যে 'মউকা' ভারত হারিয়েছিল সেই মউকাই তারা পেয়েছে পাকিস্তানের হারের পর। দিকে দিকে তাই শুরু হয়েছে বাজি পোড়ানো, আনন্দ উৎসব।  সম্প্রতি কিছুদিন আগেই দীপাবলি/ দিওয়ালি (Dipavali/ Diwali) উৎসবে বাজি পোড়ানো নিয়ে তৈরী হয়েছিল নানান জটিলতা। তবে এদিন পাকিস্তানের হারের উচ্ছাসে সেই সকল সমস্যা, পরিবেশ দূষণকে তোয়াক্কা না করেই শব্দবাজির পোড়ানো শুরু হয়। ভারতে বেশ কিছু রাজনৈতিক ব্যক্তিত্বও পাকিস্তানের হার এবং অস্ট্রেলিয়ার জয়ে রীতিমত উচ্ছাসিত। বাংলার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) সোশ্যাল মিডিয়া থেকেও মিললো এমনই এক ছবি। তিনি টুইট করে ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারানোর জন্য অস্ট্রেলিয়াকে শুভেচ্ছা বার্তা জানিয়েছেন। 

আরও পড়ুন- T20 WC 2021: ওয়ার্নারের তীব্র নিন্দা করলেন গম্ভীর, জড়ালেন অশ্বিনকেও - ঘটল কী

 

এদিন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) টুইট করে লেখেন, 'পাকিস্তানকে হারানোর জন্য অস্ট্রেলিয়ার ক্রিকেট দলকে আন্তরিক শুভেচ্ছা। গোটা দেশের পাশাপাশি আমরা নন্দীগ্রাম বিধানসভার মানুষও পাকিস্তানের এই হার উদযাপন করছে। আজ বাজি পোড়ানো বন্ধ হবে না। আমাদের শত্রুদের হারানোর জন্য ধন্যবাদ।' তবে কেবল শুভেন্দু অধিকারীই নন, এই উচ্ছাসের ছবি মিললো আর এক রাজনৈতিক ব্যক্তিত্বের সোশ্যাল মিডিয়ায়।  তৃণমূল যুব নেতা দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya) আবার নিজের বাজি পোড়ানোর ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেছেন। শুধু তাই নয়, ম্যাচের ফলাফলের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানকে উদ্দেশ্য করে শুরু হয় ট্রোলের বন্যা। এক ভারতীয় সমর্থক মজার ছলে লেখেন 'পাকিস্তান আছে পাকিস্তানেই।' যদিও খেলায় হার-জিত থেকেই তবে পাকিস্তানের হার বর্তমানে ভারতীয় ক্রিকেট সমর্থকদের কাছে যে জয়ে পরিণত হয়েছে এই বিষয়ে কোনো সন্দেহই নেই।  

আরও পড়ুন- ICC World Cup - ফের বিশ্বকাপ আসছে ভারতে, ২০২৪ সালের টি২০ বিশ্বকাপ হবে আমেরিকায়
 

Follow Us:
Download App:
  • android
  • ios