Asianet News BanglaAsianet News Bangla

Rafael Nadal Covid 19 Positive: করোনা আক্রান্ত নাদাল, অস্ট্রেলিয়া ওপেনে খেলা নিয়ে সংশয়

নতুন বছরে অস্ট্রেলিয়া ওপেনের (Australia Open)  আগে জোর ধাক্কা রাফায়েল নাদালের (Rafael Nadal)। কোভিড ১৯ (Covid 19)  -এ আক্রান্ত হলেন টেনিস তারকা। আপাতত আইসোলেশনে রয়েছে নাদাল।
 

Tennis star Rafael Nadal Tested positive for covid 19 spb
Author
Kolkata, First Published Dec 21, 2021, 12:37 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২০২১ সালটা একেবারেই  ভালো গেল না টেনিস তারকা রাফায়েল নাদালের (Rafael Nadal)। চোট সমস্যা থেকে ফরাসি ওপেনের (French Open)সেমি ফাইনালের হার, তারপর ফের চোট সমস্যার কারণে একাধিক প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার। অগাস্ট মাসের পর বছর শেষে ফিরেছিলেন টেনিস কোর্টে। আবু ধাবিতে মুবাদালা বিশ্ব টেনিস চ্যাম্পিয়নশিপে  অংশ নিয়েছিলেন টেনিস তারকা। কিন্তু সেখানেও হারের সম্মুখীন হতে হয় নাদালকে। কিন্তু তখনও বুঝতে পারেননি আরও বড় বিপর্যয় অপেক্ষা করে রয়েছে তার জন্য। মরুদেশে থেকে স্পেনে ফিরেই কোভিড ১৯ (Covid 19)-এ আক্রান্ত হলেন রাফায়েল নাদাল। নিজেই সোশ্যাল মিডিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন রাফায়েল নাদাল। 

ফরাসি ওপেনের সেমি ফাইনালে জোকোভিচের কাছে হারের পর পুরোনো পায়ার পাতার চোটে ফের কাবু হয়ে পড়েন নাদাল। চোটের কারমে উইম্বলডন, অলিম্পিক ও ইউএস ওপেন থেকে নাম প্রত্য়াহার করে নেন  তিনি। অগাস্ট মাসের পর আবু ধাবির প্রতিযোগিতায় ফিরলেও অ্যান্ডি মারে ও ডেনিস শাপোভালভের কাছে হেরে যান তিনি। সেখান থেকে ফেরার সময় বিমান বন্দরে পিসিআর টেস্ট পজেটিভ আসে নাদালের।  ট্যুইটারে করোনা আক্রান্ত হওয়ার খবর জানিয়ে নাদাল লেখেন,‘আমি সকলকে জানাতে চাই যে, আবু ধাবিতে টুর্নামেন্ট খেলে দেশের ফেরার পর স্পেনে করা পিসিআর টেস্টে আমার করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।’ এর আগে নাদালের কুয়েত এং আবু ধাবুতি প্রতিবার টেস্টে নেগেটিভ আসে। এমনকী শেষবার ১৭ ডিসেম্বরের টেস্টেও  নেগেটিভ ছিলেন নাদাল। কিন্তু স্পেনে ফিরে টেস্ট  পজেটিভ আসে টেনিস তারকার।

 

 

করোনা আক্রান্ত হওয়ার পর শারীরিক সামান্য কিছু সমস্যা থাকলেও তা থেকে দ্রুত সুস্থ হওয়ার বিষয়ে আশাবাদী নাদাল। বর্তমানে আইসোলেশনে রয়েছেন  তিনি। চিকিৎসকরাও পর্যবেক্ষণে রেখেছেন তাকে। তবে সুস্থ হলেও নাদালের বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে (Australia Open 2022) খেলা নিয়ে সংশয় তৈরি হয়ে গেল।  এক সপ্তাহের মধ্যে বিশেষ বিমানে খেলোয়াড়দের অস্ট্রেলিয়া যাওয়ার কথা। ফলে তারমধ্যে সুস্থ হয়ে সেই বিশেষ বিমানে যাওয়া নিয়ে একটা প্রশ্ন চিহ্ন থেকেই যাচ্ছে। তবে নাদাল দ্রুত সুস্থ হয়ে কোর্টে ফেরার বিষয়ে আত্মবিশ্বাসী নাদাল। তবে শারীরিক দিক বিচার করার পরই নাদালের নতুন বছরে ক্যালেন্ডার সাজানো উচিৎ বলে মত চিকিৎসকদের। প্রিয় টেনিস তারকার দ্রুত সুস্থতা কামনা করেছেন নাদাল ভক্তরা।

Follow Us:
Download App:
  • android
  • ios