Asianet News BanglaAsianet News Bangla

হতাশ করল অতনু-তরুণদীপ-প্রবীণরা, বাছাই পর্বে প্রথম ৩০-এও নেই ভারতীয় তীরন্দাজরা

টোকিও অলিম্পিকের প্রথম দিন হতাশ করল ভারতীয় পুরষ আর্চারি দল। প্রথম ৩০-এর মধ্যেই থাকতে পারলেন না  অতনু দাস, প্রবীণ যাদব, তরুণদীপ রাইরা। ফলে পরের রাউন্ডে লড়াই অনেক কঠিন হল তাদের।
 

Tokyo 2020 olympics, archer Pravin Jadhav, Atanu das, Tarundeep Rai disappointed in individual round spb
Author
Kolkata, First Published Jul 23, 2021, 2:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও অলিম্পিকের প্রথম দিনটা খুব একটা ভালো গেল না ভারতের জন্য। প্রথমে মহিলাদের তীরন্দাজি প্রতিযোগিতায় ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ের বাছাই রাউন্ডে ৯ নন্বরে শেষ করলেন বর্তমানে বিশ্বের পয়লা নম্বর মহিলা তীরন্দাজ দীপিকা কুমারি।  দীপিকা প্রথম দশে শেষ  করলেও, পুরুষদের ব্যক্তিগত বাছাই পর্বে আরও হতাশাজনক পারফরমেন্স করল অতনু দাস, প্রবীণ যাদব, তরুণদীপ রাই। প্রথম ১০-তো দুরস্থ, প্রথম ৩০ জনের মধ্যেও থাকতে পারলেন না ভারতীয় পুরুষ তীরন্দাজরা।

 

 

এদিন ব্যক্তিগত ইভেন্টের প্রথম থেকেই চেনা ছন্দে পাওয়া যায়নি অতনু, প্রবীণ, তরুণদীপদের। বাছাই পর্বে ৭২টি তির ছুড়ে ৬৫৬ পয়েন্ট নিয়ে ৩১ নম্বর স্থানে শেষ করলেন প্রবীণ যাদব। পাশাপাশি ৬৫৩ পয়েন্ট নিয়ে ৩৫ নম্বর স্থানে রয়েছে অতনু দাস। ৬৫২ পয়েন্ট নিয়ে ৩৭ নম্বর স্থানে রয়েছেন তরুণদীপ রাই।  বাছাই পর্বে ভালো ব়্যাঙ্কিংয়ে থাকতে না পারায়, এলিমিনেশন পর্বে কঠিন প্রতিপক্ষের সম্মখীন হতে হবে ভারতীয় তীরন্দাজদের। ছেলেদের তিরন্দাজির বাছাই পর্বে শীর্ষে রয়েছেন দক্ষিণ কোরিয়ার জে ডিওক কিম। তার সংগ্রহ ৬৮৮ পয়েন্ট।

 

 

দলগত বিভাগে ১৯৬১ পয়েন্ট সংগ্রহ করে ৯ নম্বরে শেষ করল ভারতীয় পুরুষ দল। মিক্সড বিভাগেও ভারত রয়েছে নবম স্থানে। দীপিকা কুমারী আর প্রবীণ যাদবের সম্মিলিত পয়েন্ট ১৩১৯। অতনুর থেকে প্রবীণের পয়েন্ট বেশি থাকায় মিক্সড ইভেন্টে দীপিকার সঙ্গে খেলতে দেখা যেতে পারে তাকে। কিন্তু এবার অলিম্পিকে ভারতীয় তীরন্দাজি দলকে পদক জয়ের অন্যতম দাবিদার ধরা হয়েছিল। কিন্তু দীপিকা থেকে অতনু, তরুণদীপ, প্রবীনরা সেই আশা পূরণে কিছুটা হলেও ব্যর্থ হলেন। পরবর্তী রাউন্ডে তাদের সাফল্য কামনা করেছেন সকলেই।

Follow Us:
Download App:
  • android
  • ios