Asianet News Bangla

অবশেষে খোঁজ মিলল উগান্ডার অ্যাথলিটের, স্বস্তি ফিরল আয়োজকদের

অলিম্পিক্স শুরুর আগে নিখোঁজ হয়ে গিয়েছিলেন উগান্ডার অ্যাথলিট। তার খোঁজে সহায়তা নেওয়া হয় পুলিসের। অবশেষে নাগোয়া স্টেশন থেকে উদ্ধার করা হয় তাকে।
 

Tokyo 2020 Olympics, missing Uganda athlete Julius ssekitoleko was finally found spb
Author
Kolkata, First Published Jul 20, 2021, 10:00 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অলিমপিক্স শুরুর আগে হঠাৎ হোটেলের রুম থেকে নিখোঁজ হয়ে গিয়েছিলেন উগান্ডার ভারত্তোলক জুলিয়াস সেকিতোলেকো। অলিম্পিক শুরুর আগেই পড়ে গিয়েছিল ত্রাহি ত্রাহি রব। অনেক খোঁজার পর মেলেনি সন্ধান। এমন ঘটনা অলিম্পিকের ইতিহাসে বিরল। অবশেষে অলিম্পিক শুরুর তিন দিন আগে স্বস্তি ফিরল আয়োজকদের। খোঁজ মিলল উগান্ডার অ্যাথলিটের। টোকিও থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে নাগোয়া স্টেশন থেকে উদ্ধার করা হয় তাকে।

আরও পড়ুনঃফের কী করোনাই হতে চলেছে কাল, বাতিল হতে পারে টোকিও ২০২০ অলিম্পিক্স

প্রসঙ্গত,জাপানের শহর ওসাকার হোটেল ইজুমিসানোতে ছিল উগান্ডা টিম। রুটিন কোভিড টেস্টের জন্য জুলিয়াসকে ডাকার পরেই জানা যায় টিম হোটেলে তাঁর ঘরে তিনি নেই। পালিয়ে যাওয়ার আগে একটি কাগজে তিনি চিঠি লিখে রেখে যান। যাতে লেখা ছিল, 'আমি কাজ করতে চাই জাপানে। কাজের খোঁজেই বের হচ্ছি।' সেই চিঠি লিখেই হোটেল থেকে লাপাত্তা হয়ে যান জুলিয়াস সেকিতোলেকো। তারপরই শুরু হয় খোঁজ। এমন ঘটনায় প্রশ্ন উঠে যায় নিরাপত্তা ব্যবস্থা নিয়েও। 

আরও পড়ুনঃটোকিও অলিম্পিকে দেখা যাবে একাধিক নতুন খেলা, জানুন তার বিস্তারিত তথ্য

আরও পড়ুনঃবক্সিং দলের 'নবরত্ন', অলিম্পিকে পদক জয়ে যাদের উপরে ভরসা করছে দেশ

উগান্ডার অ্যাথলিটের খোঁজে পশ্চিম জাপানের পুলিসের সহায়তা চাওয়া হয়। জোর কদমে তল্লাশি অভিযান শুরু করা হয়। অবশেষে টোকিও থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে নাগোয়া স্টেশনে চিহ্নিত করা হয় তাকে। তবে কাজের খোঁজে চিঠিু লিখে কেনও তিনি বেপাত্তা হয়ে গেলেন তা নিয়ে  রয়েছে জল্পনা। তবে অলিম্পিক শুরুর আগে নিখোঁজ অ্যাথলিটের খোঁজ মেলায় স্বস্তিতে আয়োজকরা।  তবে কেনও জুলিয়াস সেকিতোলেকো অলিম্পিকে অংশ নিতে এমন সিদ্ধান্ত নিলেন তা খতিয়ে দেখছে পুলিস।

Follow Us:
Download App:
  • android
  • ios