বাতিল হয়ে গেল এই বছরের উইম্বলডন। অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের তরফ বুধবার জানানো হয়েছে যে বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণের জেরে সারা বিশ্ব জুড়ে যে অনির্দিষ্টকালের জন্য অচলাবস্থা তৈরি হয়েছে তার জেরেই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে তারা। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরে প্রথমবারের জন্য স্থগিত থাকতে চলেছে ঐতিহ্যবাহী এই টেনিস প্রতিযোগিতা। এদিকে বিশ্ব জুড়ে করোনা ভাইরাসের দাপট অব্যহত। যার জেরে বড়সড় ধাক্কা খেয়েছে সারা বিশ্বের সমস্ত ক্রীড়াসূচি। 

আরও পড়ুনঃবিপদের দিনে ফুটবল বিশ্বকে সাহায্যের আশ্বাস ফিফার, ঘোষণা করা হতে পারে প্যাকেজ

টোকিও অলিম্পিক ২০২০ পিছিয়ে যাওয়ার এক সপ্তাহ পরে উইম্বলডন বাতিল হওয়ার খবর প্রকাশিত হয়। অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের তরফ থেকে জানানো হয়েছে বর্তমানে যা পরিস্থিতি তাতে কোনভাবেই প্রতিযোগিতার আয়োজন করা সম্ভব নয়। তাই এইবছরের জন্য প্রতিযোগিতাটি স্থগিত রাখাই শ্রেয় বলে মনে করছেন তারা। পরের বছর এই প্রতিযোগিতাটি আয়োজন করা হবে ২৮ শে জুন থেকে এবং প্রতিযোগিতাটি চলবে জুলাই মাসের ১১ তারিখ অবধি। 

আরও পড়ুনঃ২০১১ সালে আজকের দিনে শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপ জিতেছিল ধোনির টিম ইন্ডিয়া, আজও অমলিন সেই স্মৃতি

আরও পড়ুনঃ'শুধু একটা ছয় নয়, বিশ্বকাপ জয়ে গোটা দল ও দেশের ভূমিকা ছিল' গম্ভীরের ট্যুইটে জল্পনা


তারা আরও জানিয়েছে ইংল্যান্ড সহ সারা বিশ্ব থেকে দর্শক এসে প্রতিযোগিতাটি সর্বাঙ্গসুন্দর করে তোলে। সেই সকল দর্শকদের সাথে সাথে খেলোয়াড়, ক্লাব মেম্বার, ভলান্টিয়ার প্রত্যেকের সুরক্ষা এবং স্বাস্থ্যের কথা ভেবে এই সিদ্ধান্তটি নেওয়া হয়েছে। এখন সকলের কথা সকল কে ভাবতে হবে এবং একসাথে সামনে থাকা বিপদের মুখোমুখি দাঁড়াতে হবে।