Asianet News BanglaAsianet News Bangla

কেরিয়ারের শেষ উইম্বলডনে মহাচমক সানিয়া মির্জার, প্রথমবার পৌছলেন মিক্সড ডবলসের সেমি ফাইনালে

উইম্বলডন ২০২২ (Wimbledon 2022) -এর মিক্সড ডাবলসের সেমি ফাইনালে পৌছে গেলেন সানিয়া মির্জা (Sania Mirza) এবং মেট পেভিক (Mate Pavic) জুটি। প্রথমবার শেষ চারে পৌছলেন ভারতীয় টেনিস সুন্দরী। 

Wimbledon 2022 Sania Mirza first time in his career reached the semi final of Wimbledon mixed doubles spb
Author
kolkata, First Published Jul 5, 2022, 1:02 PM IST

কেরিয়ারের শেষ উইম্বলডন খেলতে নেমে চমক দিলেন সানিয়া মির্জা। এর আগে উইম্বলডন ডাবলস খেতাব জিতলেও মিক্সড চাবলসে কোনও দিনও কোয়ার্টার পাইনালের বাধা টপকাতে পারেননি ভারতীয়েনিসের গ্ল্যামার গার্ল। কিন্তু কেরিয়ারের শেষ লগ্নে এসে মিক্স ডাবলসের সেমি ফাইনালে উঠলেন সানিয়া মির্জা ও  তার  ক্রোয়েশিয়ান পার্টনার ম্যাটে পেভিচ। এর আগে ২০১১, ২০১৩ এবং ২০১৫, তিনবার মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালেই থেমে গিয়েছিল সানিয়ার দৌড়। এবার সেই বাধা অতিক্রম ককে ফাইইনালের থেকে একধাপ দূরে পৌছে গেলেন ভারতীয় টেনিস তারকা। গ্যাব্রিয়েলা ডেব্রোস্কি ও জন পিয়ার্সের জুটিকে তিন সেটের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৬-৪, ৩-৬, ৭-৫ ব্যবধানে হারিয়ে সেমি ফাইনালে ওঠেন সানিয়া মির্জা ও ম্যাচে পেভিচের  ইন্দো-ক্রোট জুটি।

কোয়ার্টারর ফাইনালে সানিয়াদের প্রতিপক্ষ গ্যাব্রিয়েলা ডেব্রোস্কি ও জন পিয়ার্স জুটি ছিল প্রতিযোগিতার চতুর্থ বাছাই। উইম্বলডনের মিক্সড ডাবলসে সানিয়া মির্জা এবং মেট পেভিক জুটি ষষ্ঠ বাছাই হিসেবে শুরু করেছিলেন। প্রতিযোগিতার প্রথম রাউন্ডে ডেভিড ভেগা হার্নান্ডেজ এবং নাতেলা জালামিদজ জুটিকে হারান সানিয়ারা। দ্বিতীয় রাউন্ড অর্থাফ প্রি কোয়ার্টার ফাইনালে ওয়াক ওভার পেয়ে শেষ আটে পৌছেছিলেন ইন্দো-ক্রোট জুটি। সানিয়ারা প্রথম সার্ভে ৭৩ শতাংশ এবং দ্বিতীয় সার্ভে ৬৫ শতাংশ পয়েন্ট জেতেন। গোটা ম্যাচ জুড়েই পেভিচের সার্ভিস গেম ছিল প্রশংসনীয়। তবে ম্যাচের শুরুর দিকে একেবারেই দাপট দেখাতে পারেনি ইন্দো-ক্রোয়েশিয়ান জুটি। ধীরে ধীরে ম্যাচে ফেরেন তাঁরা। ৬-৪ ফলে প্রথম সেট জিতে নেন সানিয়া-মেট। দ্বিতীয় সেটে দুরন্ত কামব্যাক করেন গ্যাব্রিয়েলা ও জন। চতুর্থ বাছাই জুটি কার্যত দাঁড়াতেই দেয়নি সানিয়াদের। ৩-৬ পয়েন্টে এই সেট হেরে যান সানিয়া ও মেট। শেষ সেটে মাথা ঠান্ডা রেখে খেলতে শুরু করেন তাঁরা। তুমুল লড়াই চলে দুই জুটির মধ্যে। সেট টাইব্রেকারে যাওয়ারও সম্ভাবনা তৈরি হয়। কিন্তু তা হতে দেননি সানিয়ারা। চাপ উড়িয়ে ৭-৫ ফলে ম্যাচ জিতে যান তাঁরা। একইসঙ্গে পাকা করে ফেলেন সেমি ফাইনালের টিকিট।

Wimbledon 2022 Sania Mirza first time in his career reached the semi final of Wimbledon mixed doubles spb

কেরিয়ারের শেষ উইম্বলডনে খেলতে নেমে আরও একটি গ্র্যান্ডস্ল্যাম জয়ের কাছাকাছি পৌছে গিয়েছেন সানিয়া মির্জা। মিক্সড ডাবলস খেতাব সেন্টার কোর্টে অধরাও রয়ে গেছে সানিয়ার। এবার তার সূবর্ণ সুযোগ রয়েছে। এছাড়া উইম্বলডনে ২০২২-এ ভারতীয় একমাত্র আশাও সানিয়াই। সকলেই ছিটকে গিয়েছেন।  প্রসঙ্গত, ভারতের একমাত্র মহিলা টেনিস খেলোয়ার হিসেবে গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন সানিয়া। তার ঝুলিতে রয়েছে তিনটি ডাবলস ও তিনটি মিক্সড ডাবলস। মিক্সড ডাবলস ২০০৯ সালে অস্ট্রেলিয়ান ওপেন, ২০১২ সালে ফ্রেঞ্চ ওপেন এবং ২০১৪ সালে ইউএস ওপেন জিতেছিলেন মির্জা। মহিলাদের ডাবলসে, ২০১৫ সালে উইম্বলডন এবং ইউএস ওপেন, ২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেনের খেতাব জিতেছিলেন তিনি। এবার আরও একটি গ্র্যান্ডস্লাম জয়ের হাতছানি। 

আরও পড়ুনঃধোনি-সাক্ষী একসাথে এক যুগ পার, ১২ তম বিবাহ বার্ষিকীতে ফিরে দেখা মাহির বিয়ের অ্যালবাম

আরও পড়ুনঃএক নয় একাধিক বিয়ে, চিনে নিন এই তালিকায় রয়েছে কোন কোন ভারতীয় ক্রিকেটার

Follow Us:
Download App:
  • android
  • ios