লকডাউনের এই সময়কে অনেকেই বাড়িতে থেকে সময় নষ্ট না করে বিভিন্ন কাজে লাগানোর পরিকল্পনা নিয়েছেন। এর জন্য বিভিন্ন অনলাইন ক্লাসে যুক্ত হয়েছেন অনেকেই। নতুন নতুন ভাষা শেখা, অনলাইনে গিটার ক্লাস, গানের ক্লাস, ছবি আঁকা আরও প্রচুর বিষয়ে যুক্ত হয়েছেন অনেকেই। তাই লকডাউনের এই সময় যাতে নষ্ট না হয় তার এক অভিনব সুযোগ এনে দিয়েছে ক্যামেরা স্পেশালিস্ট সংস্থা নিকন। লকডাইনে গৃহবন্দী অবস্থায় যারা ফটোগ্রাফি শিখতে আগ্রহী তাদের জন্য বিনামূল্যে অনলাইনে ফটোগ্রাফি ক্লাস শুরু করেছে নিকন।

আরও পড়ুন- স্টে হোমে কীভাবে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলবেন, পরামর্শ বিশেষজ্ঞদের

ফটো তুলতে ভালোবাসেন বর্তমানে এমন মানুষের সংখ্যাটা হাতে গুনে শেষ করা যাবে না। সোশ্যাল মিডিয়ার দৌলতে বহু মানুষ এই নেশায় বুঁদ। ভালো ফটো শ্যুটের জন্য যারা নতুন নতুন জায়গার সন্ধাণ করেন। এমন মানুষদের জন্য বিশেষ অনলাইনে বিনামূল্য ফটোগ্রাফি শেখার সুযোগ দিচ্ছে নিকন। যেখানে বাইরে যে কোনও প্রতিষ্ঠান থেকে এই কোর্স করতে গেলে আপনাকে দিতে হতে পারে বেশ মোটা অঙ্কের ফি। সেখানে ঘরবন্দি মানুষদের প্রফেশনাল ফটোগ্রাফারদের দিয়ে বিশেষ অনলাইন কোর্স শুরুর করেছে নিকন।

আরও পড়ুন- 'কথা না শুনে খালি খালি ঘর সে নিকাল তা হ্যাঁয়', করোনা সচেতনতায় প্রবীণার এই বার্তায় হাসির রোল

নিকোন থেকে অনলাইনে এই ক্লাস জয়েন করতে খরচ পড়ত  প্রায় ৪ হাজার টাকার মত। লকডাউনের জেরে এই কোর্স করানো হচ্ছে বিনামূল্যে। এই কোর্সে বেসিক টিউটোরিয়াল থেকে শুরু করে মিউজিক ভিডিয়ো সমস্ত রকমের ক্যামেরার কারসাজি শেখাবে নিকন। এর জন্য আপনার ক্যামেরা থাকতেই হবে এমন কোনও বাধ্যবাধকতা নেই। এপ্রিল মাস থেকেই শুরু হয়েছে বিনামূল্যে এই ফটোগ্রাফির ক্লাস। এই কোর্স জয়েন করতে হলে অনলাইনে নিকোনের অনলাইন ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। 
আবেদন করতে ক্লিক করুন এই লিঙ্কে - নিকন অনলাইন ফটোগ্রাফি কোর্স