লঞ্চ হল  iPhone সিরিজের সবচেয়ে ছোট ও পাতলা স্মার্টফোন।  ভার্চুয়াল ইভেন্টে  এই নতুন 5G স্মার্টফোন লঞ্চ করেছে Apple। নতুন এই iPhone-এ লেটেস্ট IOS১৪ অপারেটিং সিস্টেম রয়েছে। সংস্থার দাবি এটি হল iPhone 12 mini হল বিশ্বের সব থেকে হালকা স্মার্টফোন। iPhone 12 mini, iPhone 12, iPhone 12 Pro, এবং iPhone 12 Pro Max এই চারটি স্মার্টফোন এই সিরিজে লঞ্চ হয়েছে।

আরও পড়ুন- মাত্র ১ টাকা জমা দিয়ে স্মার্টফোন কেনার সুযোগ দিচ্ছে Xiaomi, বিক্রি শুরু হবে ১৬ অক্টোবর থেকে

Apple iPhone 12 নীল, লাল, কালো, সাদা এবং সবুজ রঙের ভেরিয়েশনে পাওয়া যাবে। iPhone 12-এ একটি সুপার রেটিনা XDR ডিসপ্লে রয়েছে। Apple দাবি করেছে যে এটি এখন পর্যন্ত সবচেয়ে টেকসই এবং সেরা স্ক্রীন। iPhone 12 এর ডুয়েল ক্যামেরা রয়েছে। iPhone 12 সিরামিক শিল্ডযুক্ত যা একটি মজবুত কভার। iPhone 12 একটি 12 মেগাপিক্সল আল্ট্রা ওয়াইড ক্যামেরা এবং 12 মেগাপিক্সল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দিয়ে সজ্জিত। iPhone 12 এর ক্যামেরা স্বল্প আলোতেও ভাল ছবিতে ক্লিক করতে সক্ষম হবে। সংস্থাটি নাইট মোডেও নতুন ভার্সন এনেছে। iPhone 12 এর প্রাথমিক দাম ৭৯,৯০০ টাকা।

iPhone 12 mini লঞ্চ হয়েছে ৫.৪ এবং ৬.১ ইঞ্চি স্ক্রিন আকারের ভেরিয়েন্টে। Apple দাবি করেছে যে এটি বিশ্বের সবচেয়ে পাতলা, ছোট এবং দ্রুত 5G স্মার্টফোন। এতে iPhone 12 এর মতোই প্রসেসর থাকবে এবং সমস্ত বৈশিষ্ট্য সমান হবে। ভারতে iPhone 12 মিনির ৬৪ জিবি স্টোরেজ ভেরিয়েন্টটির দাম ৬৯,৯৯০ টাকা, তার 128 GB স্টোরেজ মডেলের দাম ৭৪,৯০০ টাকা এবং শীর্ষে 256 GB স্টোরেজর দাম ৮৪,৯০০ টাকা।