দোলের সময় রঙই হোক বা জল এই ফোনগুলির কিছুই হবে না, অন্যদের মতো প্যাকেট করার দরকার নেই

| Mar 07 2023, 11:40 AM IST

Water resistant smartphone

সংক্ষিপ্ত

এমন কিছু স্মার্টফোনের বিকল্প নিয়ে এসেছি, যা হোলির রঙ বা জলের দ্বারা প্রভাবিত হবে না এবং আপনি বিনা দ্বিধায় আপনার ফোনটি বের করতে পারবেন এবং রঙের এই উৎসবে ছবি বা ভিডিও অনায়াসে ক্লিক করতে পারবেন। এই সমস্ত স্মার্টফোন আইপি রেটিং পেয়েছে।

 

আর মাত্র কয়েকদিন পরই সারা দেশে পালিত হবে দোল বা হোলি উৎসব। হোলির দিন, লোকেরা একে অপরের গায়ে রঙ লাগায় এবং জল দিয়ে ভিজিয়ে রাখে। সবাই আনন্দের সঙ্গে উপভোগ করে এই উৎসব। এই সময়ে, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল লোকেরা তাদের ফোনগুলি প্লাস্টিক প্যাকে মুড়িয়ে রাখে যাতে স্মার্টফোনটি নষ্ট না হয়। ঘর থেকে বের হওয়ার আগেও মানুষ ফোন প্যাক করে পকেটে লুকিয়ে রাখে যাতে জলে ভিজে গিয়ে ফোন নষ্ট না হয়। কিন্তু আজ আমরা আপনার জন্য এমন কিছু বিকল্প নিয়ে এসেছি, যা হোলির রঙ বা জলের দ্বারা প্রভাবিত হবে না এবং আপনি বিনা দ্বিধায় আপনার ফোনটি বের করতে পারবেন এবং রঙের এই উৎসবে ছবি বা ভিডিও অনায়াসে ক্লিক করতে পারবেন। এই সমস্ত স্মার্টফোন আইপি রেটিং পেয়েছে।

দোলের রঙিন জলে এই ফোনগুলির কিছুই হবে না-

Subscribe to get breaking news alerts

iphone 14 pro Max-

iPhone 14 pro Max ip68 রেটিং পেয়েছে। আপনি যদি এই ফোনটি ৬ মিনিটও জলে ডুবিয়ে রাখেন, তাহলে এটি প্রায় ৩০ মিনিটের জন্য সহজেই ঠিক ভাবে কাজ করবে। এমন পরিস্থিতিতে, হোলির দিনে, আপনি নির্দ্বিধায় এই স্মার্টফোনটি বের করে আপনার ছবি তুলতে পারেন ইত্যাদি। iPhone 14 pro Max-এ রয়েছে একটি ৬.৭-ইঞ্চি সুপার রেটিনা XDR ডিসপ্লে। মোবাইল ফোনটিতে একটি ৪৮-মেগাপিক্সেল প্রধান ক্যামেরা রয়েছে এবং এটি A16 বায়োনিক চিপসেটে কাজ করে।

Samsung Galaxy S23 Ultra-

কোরিয়ান কোম্পানি Samsung সম্প্রতি Galaxy S23 সিরিজ লঞ্চ করেছে, যার অধীনে কোম্পানি Samsung Galaxy S23 Ultra লঞ্চ করেছে। এই স্মার্টফোনটি ip68 রেটিংও পেয়েছে, যা সহজেই ১.৫ মিটার পর্যন্ত জলে ৩০ মিনিটের জন্য থাকতে পারে। আপনি স্মার্টফোনটিতে ৬.৮ ইঞ্চি কোয়াড এইচডি প্লাস ডায়নামিক অ্যামোলেড ডিসপ্লে পাবেন। এই ফোনে আপনি ছবি এডিট করার জন্য জয়স্টিকের সুবিধাও পাবেন।

আরও পড়ুন-  এয়ারটেল গ্রহাকদের জন্য সবচেয়ে বড় ধাক্কা, আপনার সস্তার প্ল্যানের দাম বাড়তে চলেছে, জেনে নিন কত টাকা দিতে হবে

আরও পড়ুন- এই দিনে Flipkart এবং Amazon-এ কেনাকাটা করার জন্য সবচেয়ে বড় ছাড় পাবেন, জেনে নিন এই গোপন টিপস

আরও পড়ুন- Realme 10 Pro এবং Realme 10 Pro Plus, সাধ্যের মধ্যে দুর্দান্ত ফিচার ১০৮ এমপি ক্যামেরা-সহ রইল ফোনের ফুল ফিচার

Google Pixel 7 Pro-

Google Pixel 7 Pro-এ একটি ৬.৭-ইঞ্চি QHD Plus OLED ডিসপ্লে রয়েছে। এই মোবাইল ফোনটি ip68 রেটিংও পেয়েছে। হোলির দিনে কেউ আপনার দিকে জলের বেলুন ছুড়লেও এই ফোনের কিছুই হবে না। আপনি স্মার্টফোনে তিনটি দুর্দান্ত ক্যামেরা পাবেন, যার মধ্যে একটি ৫০-মেগাপিক্সেল প্রাথমিক ক্যামেরা, একটি ৪৮-মেগাপিক্সেল টেলিফটো লেন্স এবং একটি ১২-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা রয়েছে। সামগ্রিকভাবে, এই স্মার্টফোনটি হোলির ফাংশনের জন্য সেরা যাতে আপনি ভাল ছবি তুলতে পারেন এবং অন্যদিকে ফোনটি জল থেকেও নিরাপদ থাকবে।

একইভাবে, Samsung Galaxy S21FE এবং Vivo x80 Proও আপনার জন্য দুর্দান্ত বিকল্প। উভয়ই ip68 রেটিং পেয়েছে এবং এই ফোনগুলি ভাল প্রসেসর এবং ক্যামেরা সহ আপনি পেয়ে যাবেন।

 
Read more Articles on