Asianet News BanglaAsianet News Bangla

Changes In whatsapp-১ নভেম্বর থেকে হোয়াটসঅ্যাপে পরিবর্তন,অ্যানড্রয়েড ৪০৪-এ কাজ করবে না হোয়াটসঅ্যাপ

-১ নভেম্বর থেকে চালু হয়ে যাচ্ছে হোয়াটসঅ্যাপের নতুন নিয়ম অ্যানড্রয়েড ৪০৪ বা তার চেয়ে পুরনো ভার্সান চালু রয়েছে সেখানে কোনও ভাবেই কাজ করবে না হোয়াটসঅ্যাপ হোয়াটসঅ্যাপের একমাত্র বিটা ভার্সানেই শুরু হয়েছে পরিবর্তনWhatsApp by Facebook- এর বদলে লেখা থাকছে WhatsApp by Meta

Changes will Happen To whatsapp After Facebook Changes its name
Author
Kolkata, First Published Nov 1, 2021, 4:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

১ নভেম্বর(1st Nov) থেকে চালু হয়ে যাচ্ছে হোয়াটসঅ্যাপের নতুন নিয়ম(New Rule Of Whatsapp)। হোয়াটসআপ ব্যবহারীকারীদের অনেকেই হয়তো আর হোয়াটসঅ্যাপ চ্যাটের সুবিধা পাবেন না। অ্যানড্রয়েড ৪০৪(Android 404)  বা তার চেয়ে পুরনো ভার্সান চালু রয়েছে সেখানে কোনও ভাবেই কাজ করবে না হোয়াটসঅ্যাপ। এবার জেনে নেওয়া যাক এই ঘটনার পিছনের রয়েছে কি কারন রয়েছে। প্রসঙ্গত, সদ্যই নাম পরিবর্তন হয়েছে নেটদুনিয়ার অন্যতম জনপ্রিয় ও পপুলার অ্যাপ ফেসবুকের। ফেসবুক থেকে মেটা(Face to Meta) হওয়ার পর অনেকের মনেই প্রশ্ন জাগছে, ফেসবুকের অধিনস্থ অন্যান্য অ্যাপগুলোর ক্ষেত্রেও কি এই ধরনের পরিবর্তন দেখা যেতে পারে। এই বিষয়টি নিয়ে জল্পনার সৃষ্টি হয়েছে ঠিকই, তবে প্রাথমিকভাবে অবশ্য জানা গিয়েছে যে, ফেসবুকের নাম বদল হয়ে মেটা হওয়ার ফলে ফেসবুক অধিকৃত অন্যান্য অ্যাপ অর্থাৎ ইনস্টাগ্রাম(Instagram) এবং হোয়াটসঅ্যাপে (Whatsapp) আপাতত বিশেষ কোনও পরিবর্তন লক্ষ্য করা যাবে না। পুরনো ছন্দেই চলবে হোয়াটসআপ ও ইন্সটাগ্রাম।

PNB Great Deal-পিএনবি-তে স্যালারি অ্যাকাউন্ট থাকলেই পাবেন ২০ লাখের দুর্ঘটনা বীমা, সঙ্গে ওভারড্রাফ্টের সুবিধা

Punjab Diwali Bumper-অনলাইনে পেয়ে যাবেন পঞ্জাব স্টেট লটারি বাম্পারের টিকিট, প্রথম পুরস্কার ২ কোটি

Covid protocol compliance-দিওয়ালিতে উধাও কোভিডবিধি, সচেতনতা হারের গ্রাফ নিম্নমুখী

তবে হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপে একটা ছোট পরিবর্তন দেখা গেছে। ফেসবুকের নাম পরিবর্তন হওয়ার পর স্প্ল্যাশ স্ক্রিনে অ্যাপ খোলার আগে WhatsApp by Facebook- এর বদলে লেখা থাকছে WhatsApp by Meta। বলা বাহুল্য, হোয়াটসঅ্যাপের একমাত্র বিটা ভার্সানেই(Beta Version) এই পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। তবে খুব তাড়াতাড়ি হোয়াটসঅ্যাপের সমস্ত ভার্সানেই এই পরিবর্তন আসতে পারে বলে মনে করা হচ্ছে। WABetaInfo- র রিপোর্টে আরও বলা হয়েছে যে কয়েকটি আইওএস(IOS) বিটা ভার্সানেও কিছু সমস্যা দেখা দিয়েছে। সেক্ষেত্রে আবার স্প্ল্যাশ স্ক্রিন নাকি দেখাই যাচ্ছে না। আগামী কয়েক সপ্তাহের মধ্যে অ্যানড্রয়েড বিটা ভার্সানের(Android Beta Version) হোয়াটসঅ্যাপেও এই পরিবর্তন লক্ষ্য করা যেতে পারে।

পয়লা নভেম্বর থেকে আবার বেশ কয়েকটি স্মার্টফোনে(Smartphone) কাজ নাও করতে পারে হোয়াটসঅ্যাপ। একধাক্কায় বন্ধ হয়ে যেতে পারে এই অ্যাপের পরিষেবা। এর ফলে একটা বড়সড় প্রভাবে পড়বে হোয়াটসঅ্যাপ চ্যাটের(Whatsapp Chat) ক্ষেত্রে। এই রকম পরিস্থিতিতে প্রয়োজন হলে হোয়াটসঅ্যাপে ব্যাকআপ না রাখলে ইউজাররা তাঁদের সমস্ত চ্যাট হিস্ট্রি হারিয়ে ফেলবেন। যে ডিভাইসে হোয়াটসঅ্যাপ কাজ করবে, সেইরকম ফোনেই নিজেদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবে ইউজাররা। হোয়াটসঅ্যাপের তরফে জানানো হয়েছে যে ফোনে অ্যানড্রয়েড ৪০৪ (Android 404  Version)বা তার চেয়ে পুরনো ভার্সান চালু রয়েছে সেখানে কোনও ভাবেই কাজ করবে না হোয়াটসঅ্যাপ। ১ নভেম্বর সোমবার থেকে চালু হবে নতুন নিয়ম। তাঁর আগেই ইউজারদের সতর্ক করেছে এই হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

 

;

Follow Us:
Download App:
  • android
  • ios