স্মার্টফোন নির্মাতা Gionee তার ব্যবসা প্রসারিত করতে বাজারে আনছে জলের দরে স্মার্টফোন। সম্প্রতি সংস্থাটি তাদের বাজেট ফোন Gionee M12 স্মার্টফোন লঞ্চ করেছে। ফোনটি বর্তমানে নাইজেরিয়ায় লঞ্চ করা হয়েছে। তবে ভারতের বাজারে কবে লঞ্চ হবে সে সম্পর্কে কোনও তথ্য এখনও সংস্থার তরফ থেকে প্রকাশ করা হয়নি। Gionee M12 এ থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা এবং একটি ৫১০০ mAh-এর ব্যাটারির মতো বৈশিষ্ট্য। জেনে নেওয়া যাক Gionee M12 স্মার্টফোন-এর সম্পূর্ণ স্পেসিফিকেশন সম্পর্কে।

আরও পড়ুন- Airtel গ্রাহকদের জন্য দুর্দান্ত অফার, এখন আনলিমিটেড কলিং ও ডেটা মিলবে মাত্র ১৯ টাকায়

Gionee M12 স্মার্টফোনে রয়েছে ৬.৫৫ ইঞ্চি LCD HD+ রেজোলিউশন ডিসপ্লে। পাশাপাশি এই ফোনে একটি পাঞ্চ-হোল কাট আউট রয়েছে। Gionee M12 এর মিডিয়াটেক হেলিও পি 22 এবং হেলিও A25 প্রসেসর রয়েছে। এতে ৪ GB Ram সহ ৬৪ GB + ১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজের বিকল্প রয়েছে। Gionee-এর এই নতুন ফোনটি অ্যান্ড্রয়েড ১০A কাজ করে। ক্যামেরার কথা বললে এই ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এটিতে ৪৮-মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৫-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল এবং ২-মেগাপিক্সেল সেন্সর রয়েছে।

আরও পড়ুন- লঞ্চের আগেই ফাঁস ফিচার, ৭০০০ mAh-এর ব্যাটারি সহ বাজেট স্মার্টফোন আনছে Samsung

পাওয়ারের জন্য এই ফোনে রয়েছে ৫১০০ mAh ব্যাটারি হয়েছে, যা ১০w চার্জিং সমর্থন করে। সংযোগের জন্য, এই Gionee M12- ফোনে রয়েছে ইউএসবি টাইপ-সি, ডুয়াল-ব্যান্ড wifi ৫, ব্লুটুথ ৫.০, Gps এবং এফএম রেডিওর মতো বৈশিষ্ট্য রয়েছে। ডুয়াল-সিম সংযোগ এবং এলটিই সমর্থন সহ ফোনটি চালু করা হয়েছে। Gionee M12 শুধু নাইজেরিয়ায় অনলাইন কেনার জন্য উপলব্ধ করা হয়েছে। ভারতীয় মুদ্রায় এর দাম প্রায় ১৩,৩০০ টাকা থেকে শুরু। তবে খুব শীঘ্রই ভারতেও এই ফোন লঞ্চ করা হবে বলে আশাবাদী সংস্থা।