অনলাইন গেমিং প্রেমীদের জন্য সুখবর। সম্প্রতি জাপানের এক সংস্থা অনলাইন গেম উৎসাহীদের জন্য একটি গেমিং বেড তৈরি করেছে। যাতে এই বিছানায় শুয়ে শুয়ে গেমার-রা খেলতে পারেন। এই বিছানার ডিজাইন এমন ভাবে করা হয়েছে যাতে শুয়ে শুয়ে আরামদায়কভাবে খেলা যায়। টানা একভাবে বসে গেম খেলার সময় যে হাত বা পায়ের ব্যথা হয়ে যাওয়ার মত সমস্যা দেখা যায়। এই গেমিং বেড সেই সব ঝামেলা থেকে আপনাকে সহজেই মুক্তি দেবে। এই বিছানাটিতে একটি গদি পাশাপাশি একটি ডেস্ক ও এলিভেটেড হেড বোর্ড আছে। খেলার সময় যাতে স্ন্যাকস খাওয়ার মজা নেওয়া যায় তার জন্য বেড-এর সঙ্গে একটি স্ন্যাক্স রাখার ব়্যাকও আছে। এর সঙ্গে রয়েছে স্মার্টফোন আটকে রাখার জন্য একটি অতিরিক্ত স্ট্যান্ড যাতে ফোনটি আটকে রেখে খেলা বা ভিডিও দেখা যায় সহজেই।

আরও পড়ুন- বিক্রি শুরু হল রিয়েলমি এক্সফিফটি প্রো ফাইবজি-এর, রইল বিস্তারিত

আরও পড়ুন- টিকটক প্রেমীদের জন্য সুখবর, ভারতে এল রেসো মিউজিক স্ট্রিমিং অ্যাপ

এই গেমিং বেডটি আর পাঁচটা সাধারণ বিছানার তুলনায় একটু হলেও আলাদা। এই বেডের সঙ্গে এর আনুসাঙ্গিক জিনিসগুলি এমনভাবেই সেট করা যাতে সহজেই তাতে শুয়ে বড় স্ক্রীনে খেলা দেখা, ভিডিও স্ট্রিমিং করার পাশাপাশি মোবাইল স্ন্যাড-সহ স্ন্যাকস খাওয়ার মজা উপভোগ করতে পারে সহজেই। সাধারণ বিছানার মত এই গেমিং বেড-এর সঙ্গে রয়েছে ম্যাট্রেস-সহ একটি কম্বলও। যাতে কোনওভাবেই গেম-এর সময় আপনাকে কোনও অসুবিধা পোহাতে না হয়। এর কিছুর সুবিধাযুক্ত এই গেমিং বেড-এর দাম জাপানের ওই সংস্থার তরফ থেকে দাম ধার্য করা হয়েছে ১১০০ ডলারে। ভারতীয় মূল্যে যা প্রায় ৮১ হাজার টাকা।

সংস্থার আধিকারিকরা এই গেমিং বেড সম্পর্কে স্থানীয় সংবাদ মাধ্যমে জানিয়েছেন, 'এই বেডটি তৈরি করার আগে আমরা ভাবছিলাম যে যদি শুয়ে পড়ে গেমটি উপভোগ করা যায় তবে গেমারদের জন্য তা আরামদায়ক হবে। এই বেডটি এমনভাবে তৈরি করা হয়েছে যাতে খেলার সময় কোনও ভাবেই পিঠে ব্যথা না হয় এবং ডেস্কের ল্যাপটপ বা কম্পিউটারের স্ক্রিনটি খেলা শেষ করে বিছানায় যেতে হবে এমন কোনও উদ্বেগও নেই। এই বিছানায় থাকালীন আপনি মোবাইল থেকে ল্যাপটপ বা কম্পিউটার সবই শুয়ে শুয়ে অপারেট করতে পারবেন।