যত দিন যাচ্ছে ততই উন্নত হচ্ছে টেকনোলজি। কয়েক বছর আগেই একটি ছবি এক ফোন থেকে অন্য ফোনে নেওয়ার জন্য ব্লুটুথ-এর ব্যবহার করতে হত সেখানে বর্তমানে সরাসরি অনলাইনেই যত খুশি তত গান শোনার অপশন রয়েছে তার জন্য ডাউনলোড করারও প্রয়োজন নেই। আর এই কারণেই নানান মিউজিক স্ট্রিমিং অ্যাপের চাহিদা ও ব্যবহারও বৃদ্ধি পেয়েছে। সম্প্রতি ফেসবুক, হোয়াট্সঅ্যাপের মত জনপ্রিয় একটি অ্যাপ টিকটক। যা ক্রমশ নেটিজেন থেকে প্রবীনদের ফোনে স্থান পেয়েছে। ১৫ সেন্ডেকের একটি ভিডিও রাতারাতি বেশ কিছু সাধারণ মুখকে জনপ্রিয় করে তুলেছে। এই টিকটক অ্যাপকে আরও সহযোগীতা করতে বাজারে আসতে চলেছে আরেকটি মিউজিক স্ট্রিমিং অ্যাপ রেসো।

আরও পড়ুন- করোনা আতঙ্কের জের মোবাইলের বাজারেও, অনলাইনে লঞ্চ হবে রেডমি নোট ৯ প্রো

আরও পড়ুন- করোনা ভাইরাস ঠেকাতে রইল ৯টি বিশেষ উন্নতমানের মাস্কের হদিশ

সূত্রের খবর অনুযায়ী, টিকটক সংস্থার প্রধাণ বাইটডেন্স সংস্থার পক্ষ থেকেই এই মিউজিক স্ট্রিমিং অ্যাপ ভারতে আসছে। বাকি দেশের তুলনায় ভারতে টিকটকের চাহিদা সবচেয়ে বেশি। সেই সঙ্গে গ্রাহকের সংখ্যাও বেশী। রেসো-এর বিশেষত্ব হল বিশেষ করে টিকটক করার জন্য এই মিউজিক স্ট্রিমিং অ্যাপে রয়েছে অতিরিক্ত কিছু সুবিধা। এই অ্যাপের সাহায্যে যে কোনও গান নিয়ে আপনি সোশ্যাল মিডিয়ায় সরাসরি অন্যান্য গ্রাহকদের মতামত জানতে পারবেন। সেই সঙ্গে কোনও গান টিকটকের জন্য ট্রেন্ড হতে চলেছে তা সেট করতে পারবেন গ্রাহকরা। 

আরও পড়ুন- নস্টালজিয়া উস্কে লঞ্চ হতে চলেছে নোকিয়ার স্মার্টফোন, রইল এই ফোনের বিস্তারিত

জানা গিয়েছে রেসো মিউজিক স্ট্রিমিং অ্যাপে রয়েছে বিশেষ এক ইউজার ইন্টারফেস-এর সুবিধা। এর ফলে গ্রাহকেরা নিজের পছন্দ মত গান খুঁজে পাবেন সহজেই। এই অ্যাপে রয়েছে ডেইলি মিক্স নামের একটি অপশন, যাতে করে সিস্টেমের তৈরি করা বাই ডিফল্ট ট্রেন্ডিং গান আগে থেকেই লিস্ট করা থাকবে। এছাড়া রয়েছে ট্র্যাক স্কিপ করার সুবিধা। এর পাশাপাশি গ্রাহকদের সুবিধার জন্য প্রায় প্রতিটি গানের সঙ্গে দেখা যাবে তার লিরিক্সও। তবে আর দেরি কেন এবার থেকে লিরিক্স জেনেই শুরু করুন টিকটক ভিডিও শ্যুট, আর রাতারাতি হয়ে উঠুন জনপ্রিয়।