এইচএমডি গ্লোবাল এমবিডাব্লিউসি ২০২০ তে নোকিয়া স্মার্টফোনগুলির মধ্যে বিশেষ আকর্ষণীয় ফোনগুলি লঞ্চ করা হবে বলে মনে করা হচ্ছে। লন্ডনে ১৯ মার্চ অনুষ্ঠিত এই অনুষ্ঠানে লঞ্চ হবে নোকিয়া ৮.২ স্মার্টফোন। এইচএমডি গ্লোবালের চিফ প্রোডাক্ট অফিসার জুহো সরবিকাস ট্যুইট করেছেন এই সম্ভাবনার কথা জানিয়েছেন। এইচএমডি গ্লোবাল নোকিয়া ফোনগুলির মধ্যে বেশ কয়েকটি ফোন এই অনুষ্ঠানে বিশ্বের মোবাইল বাজারে সামনে আসবে বলে মনে করছেন অনেকেই। 

আরও পড়ুন- শুরু হল আইকিউওওথ্রি স্মার্টফোনের প্রথম সেল, রইল বিস্তারিত

আরও পড়ুন- শুরু হল পোকো এক্স ২ এর ফ্ল্যাশ সেল, রইল বিস্তারিত

সংবাদ মাধ্যেমর বেশ কিছু প্রতিবেদনে নোকিয়া অরিজিনাল সিরিজ চালু করার কথাও শোনা গিয়েছে। এর মধ্যে নোকিয়া ৮.২ স্মার্টফোনে থাকতে পারে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৭৫ চিপসেট দ্বারা চালিত ৫ জি কানেক্টিভিটি। এটি নোকিয়া ৫.২ এবং একই সামঞ্জস্য রেখে নোকিয়া ৮.২ ফোন তৈরি করেছে। এই স্মার্টফোনটি ৮ গিগাবাইট পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি বিল্ট-ইন স্টোরেজ সহ আসবে বলেও আশা করা হচ্ছে। এটিতে ৩২-মেগাপিক্সেলের পপ-আপ সেলফি ক্যামেরা থাকতে পারে।

নোকিয়া ৮.২ স্মার্টফোনে ৫ জি-তে কানেক্টিভিটি-সহ আরও উন্নতমানে ফিচার রয়েছে। এই ফোনে ননরিমুভেববল ৩৫০০ এমএএইচ ব্যাটারি এবং একটি  ফিঙ্গারপ্রিন্ট সেন্সর-এর সুবিধা থাকতে পারে। ইউরোপীয় বাজারে, নোকিয়া ৫.২ ফাইবজি স্মার্টফোনের এর দাম ৪৫৯ ইউরো হতে পারে ভারতীয় মূল্যে যা প্রায় ৩৬ হাজার টাকা। তাই এই ফোনের দামের কথা মাথায় রেখেই নোকিয়া ৮.২ এর দাম ৪০ হাজারের কাছাকাছি হবে বলে মনে করা হচ্ছে।